নারায়ণগঞ্জ থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে রওনা হয়েছিল সয়াবিন বীজ পরিবহনকারী ঢাকা মেট্রো ট-১৮-৪৫৪৫ নম্বরের একটি ট্রাক। টাঙ্গাইলের করটিয়ায় একদল ছিনতাইকারী মিনিট্রাক দিয়ে রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি করে ট্রাকটি চালক ও তাঁর সহকারীসহ ছিনতাই করে। পরে জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ ফোন পেয়ে নেত্রকোনা থেকে ট্রাকটি উদ্ধার করেছে পুলিশ।

জাতীয় জরুরি সেবার জনসংযোগ কর্মকর্তা ও মুখপাত্র পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, ট্রাকটি ছিনতাইয়ের পর ময়মনসিংহের মুক্তাগাছায় ছিনতাইকারীরা ট্রাকের চালককে ছুরিকাঘাত ও সহকারীকে মারধর করে ফেলে চলে যায়। স্থানীয় লোকজনের সহায়তায় চালক ও তাঁর সহকারী চাঁপাইনবাবগঞ্জে অবস্থানরত ট্রাকের মালিককে ছিনতাইয়ের ঘটনাটি জানান। এরপর চাঁপাইনবাবগঞ্জ থেকে ট্রাক মালিক আনোয়ার ২২ জুন বুধবার সকাল সাড়ে ৮টায় ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করেন। তিনি ঘটনা জানিয়ে বলেন, ট্রাকটিতে জিপিএস অবস্থান সনাক্তকারী ডিভাইস সংযোজিত আছে, যার মাধ্যমে তিনি দেখতে পাচ্ছেন ট্রাকটি নেত্রকোণার দুর্গাপুর থানায় চলছে।

৯৯৯-এ ফোন পেয়ে নেত্রকোনা থেকে পুলিশের উদ্ধার করা ট্রাক। ছবি: বাংলাদেশ পুলিশ

৯৯৯ কলটেকার কনস্টেবল মো. আলমগীর হোসেন তাৎক্ষণিক দুর্গাপুর থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নিতে অনুরোধ করেন। সংবাদ পেয়ে দুর্গাপুর থানার একটি দল দ্রুত ঘটনাস্থলে যায় এবং বিরশিরি এলাকা থেকে ট্রাকটি রাস্তার পাশে থামানো অবস্থায় উদ্ধার করে। পুলিশের তৎপরতা টের পেয়ে ছিনতাইকারীরা ট্রাকটি রাস্তার পাশে রেখে পালিয়ে যায়। দুর্গাপুর থানা-পুলিশ দলের নেতৃত্বে থাকা এসআই আব্দুল্লাহ আল ফাহাদ ৯৯৯-কে বিষয়টি নিশ্চিত করেছেন।