বারহাট্টা থানা-পুলিশের অভিযানে ১০ হাজার ১০০ কেজি চিনিসহ চারজন গ্রেপ্তার। ছবি: বাংলাদেশ পুলিশ

নেত্রকোনা জেলা পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদের দিকনির্দেশনায় বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন কুমার সাহার তত্ত্বাবধানে তিনটি আভিযানিক দল ২০২ বস্তা ভারতীয় চিনিসহ চারজনকে গ্রেপ্তার করেছে।

বুধবার (২৭ এপ্রিল) রাতের বিভিন্ন সময় বারহাট্টা-কলমকান্দা মহাসড়কের তিন স্থানে অভিযান পরিচালনা করে চিনিসহ তাঁদের গ্রেপ্তার করা হয়। উদ্ধার হওয়া চিনির পরিমাণ ১০ হাজার ১০০ কেজি।

বারহাট্টা থানা-পুলিশ সূত্র জানায়, উপপরিদর্শক (এসআই) আবু ছায়েমের নেতৃত্বে বুধবার রাত সাড়ে ৮টার ‍দিকে বারহাট্টা উপজেলার উড়াদিঘী এলাকায় আকিল উদ্দিন ফকিরের মাজারের পশ্চিম পার্শ্বে নেত্রকোনা-কলমাকান্দা মহাসড়কে অভিযান পরিচালনা করে ১৩০ বস্তা চিনি উদ্ধার করা হয়। প্রতিটি বস্তায় ৫০ কেজি চিনি পাওয়া যায়। এ সময় একজনকে গ্রেপ্তার ও চিনি বহনকারী পিকআপ গাড়ি জব্দ করা হয়।

উপপরিদর্শক (এসআই) সুমন মিয়ার নেতৃত্বে রাত ৯টার দিকে একটি চৌকস দল উপজেলার বাউশী ব্রিজের উত্তর পাড়ে নেত্রকোনা-কলমাকান্দা মহাসড়কে অভিযান পরিচালনা করে প্লাস্টিকের সাদা বস্তায় ৫০ কেজি করে ৬০ বস্তা চিনি উদ্ধার করা হয়। এ সময় চিনি পাচারকালে ব্যবহৃত পিকআপ গাড়ি জব্দ এবং একজনকে গ্রেপ্তার করা হয়।

এ ছাড়া বুধবার রাত সাড়ে ৯টার দিকে উপপরিদর্শক (এসআই) আনিসুর রহমানের নেতৃত্বে একটি দল বারহাট্টার বাইশধার এলাকার মাহবুবুর রহমান শাওনের বাড়ির সামনে নেত্রকোনা-কলমাকান্দা মহাসড়কে অভিযান পরিচালনা করে ৫০ কেজির ১২ বস্তা চিনি উদ্ধার করে। এ সময় দুজনকে গ্রেপ্তার ও চোরাচালানে ব্যবহৃত ইজিবাইক জব্দ করা হয়। এসব ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছে।