হোটেলে অতিরিক্ত বিল দাবি করায় ৯৯৯ এ কল পেয়ে উপস্থিন হয় ট্যুরিস্ট পুলিশ। ছবি: সংগৃহীত

পটুয়াখালীর কলপাড়ায় কুয়াকাটা সমুদ্রসৈকত এলাকায় হোটেলের খাবার বিল বেশি দাবি করায় ৯৯৯ এ কল দেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের একদল ছাত্র-ছাত্রীরা। এরপরই ঘটনাস্থলে ট্যুরিস্ট পুলিশ এসে রেস্টুরেন্ট মালিক থেকে মুচলেকা নিয়ে বিষয়টির সমাধান করা হয়।

জানা যায়, শিক্ষার্থীরা কুয়াকাটার একটি হোটেলে বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরের খাবার শেষে বিল দিতে গিয়ে দেখতে পান যে মেন্যু বুক দেখে তারা খাবার অর্ডার করেছিলেন তার থেকে মূল্য বেশি দেখিয়ে বিল করা হয়েছে। ছাত্র-ছাত্রীরা মেন্যুতে উল্লিখিত দামের চেয়ে বেশি টাকা দেবে না বলে জানান অন্যদিকে মূল্যবৃদ্ধির অজুহাতে হোটেল মালিক মেন্যুতে উল্লিখিত দামের চেয়ে বেশি টাকা ছাড়া বিল নিতে অস্বীকৃতি জানান। এ নিয়ে সেখানে হট্টগোল তৈরি হয়।

এমন তথ্য জানিয়ে আইনি সহায়তা চেয়ে একজন ছাত্র জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ নম্বরে কল করে কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশে বিষয়টি আইনি ব্যবস্থা নেয়ার জন্য জানান। কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কলটেকার কনস্টেবল আনিসুর রহমান। কনস্টেবল আনিস তাৎক্ষণিকভাবে কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশে বিষয়টি আইনী ব্যবস্থা নেয়ার জন্য জানান।

সংবাদ পেয়ে কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের একটি দল অবিলম্বে ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতিতে হোটেল মালিক খাদ্যতালিকায় উল্লিখিত দামের সমপরিমাণ টাকা নিতে রাজি হয় এবং ক্ষমা প্রার্থনা করেন।

এ বিষয়ে ছাত্র-ছাত্রীরা লিখিত অভিযোগ দিতে রাজি না হওয়ায় হোটেল মালিক থেকে ভবিষ্যতে অতিরিক্ত বিল না নেয়ার বিষয়ে মুচলেকা নিয়ে বিষয়টির সমাধান করা হয়।

ঘটনাস্থলে যাওয়া কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ দলের সহকারী উপপরিদর্শক (এএসআই) সায়াতুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।