সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের নবম আসরের ঢাকা পর্ব শেষে সেরা পারফরমারদের শীর্ষে রয়েছেন দেশি ক্রিকেটাররা। ব্যাটিং বা বোলিং উভয় বিভাগেই সেরা দেশি ক্রিকেটাররা।

ব্যাটিংয়ে তৌহিদ হৃদয়-নাজমুল হোসেন শান্তদের রান দেখে উচ্ছ্বসিত ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। সিলেটের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সঙ্গে সুর মিলিয়ে বিপিএলের উইকেটেরও প্রশংসা করেছেন সাকিব। খবর বাসসের।

আজ এক অনুষ্ঠানে চলমান বিপিএল নিয়ে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন সাকিব।

বিপিএলের ঢাকা পর্বে আটটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এই ৮ ম্যাচের মধ্যে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছে সিলেট। চারটি ম্যাচ খেলেছে মাশরাফি-মুশফিকের দল।

ব্যাটারদের তালিকায় শীর্ষ দুটি স্থানে আছেন দুই দেশি ক্রিকেটার সিলেটের তৌহিদ হৃদয় ও নাজমুল হোসেন শান্ত। ৩ ইনিংসে হৃদয় ১৯৫ রান করেন। ৪ ইনিংসে শান্ত ১৬৭ রান করেন।

দেশিদের অন্তত ১০০ রান করেছেন আর দুজন। তারা হলেন রংপুর রাইডার্সের রনি তালুকদার ও সিলেটের জাকির হাসান। রনি ২ ইনিংসে ১০৭ ও ৪ ইনিংসে জাকির ১০০ রান করেছেন।

হৃদয়-শান্ত-জাকিরদের প্রশংসা করে সাকিব বলেন, ‘অনেকেই ভালো খেলছে। শান্ত-হৃদয়, জাকিররা খুবই ভালো ব্যাটিং করছে। অন্যান্য দলের ক্রিকেটাররাও ভালো ব্যাটিং করছে। স্থানীয় ব্যাটাররা ভালো ব্যাটিং করছে। এটা আমাদের জন্য ভালো দিক। অনেক কৃতিত্ব দিতে হয় উইকেটকে।’