হারিয়ে যাওয়া ল্যাপটপ উদ্ধার করে মালিকের নিকট হস্তান্তর করছেন বোয়ালিয়া থানার ওসি মো. সোহরাওয়ার্দী হোসেন। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগরীতে হারিয়ে যাওয়া ল্যাপটপ-সহ অফিসিয়াল কাগজপত্র উদ্ধার করে মালিকের নিকট হস্তান্তর করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) বোয়ালিয়া থানা-পুলিশ।

জানা যায়, রাজশাহী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রোজিনা আফরোজের একটি ল্যাপটপ-সহ কিছু অফিসিয়াল কাগজপত্র ৯ মে রাত ১১টার দিকে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানাধীন শেখপাড়া এলাকা থেকে হারিয়ে যায়। এরপর তিনি অনেক খোঁজাখুঁজির পর তা না পেয়ে বোয়ালিয়া থানায় একটি জিডি করেন।

ওই জিডির পরিপ্রেক্ষিতে উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাইফউদ্দীন শাহীনের সার্বিক তত্ত্বাবধানে বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সোহরাওয়ার্দী হোসেনের নেতৃত্বে এসআই হেলাল উদ্দিন ও তার টিম হারানো ল্যাপটপ-সহ কাগজপত্রাদি উদ্ধারে অভিযান শুরু করেন।

পরবর্তীতে বোয়ালিয়া থানা-পুলিশের ওই টিম আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের তথ্যপ্রযুক্তির সহায়তায় ল্যাপটপের সন্ধান পায়। এরপর মঙ্গলবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বোয়ালিয়া থানার খরবোনা নদীর ধার এলাকা থেকে হারিয়ে যাওয়া ল্যাপটপ-সহ অফিসিয়াল কাগজপত্রাদি উদ্ধার করা হয়। এরপর বুধবার (১০ মে) সকালে থানার ওসি উদ্ধার ল্যাপটপ-সহ অফিসিয়াল কাগজপত্র মালিকের নিকট হস্তান্তর করেন।

সহকারী অধ্যাপক রোজিনা আফরোজ তাঁর হারানো ল্যাপটপ-সহ অফিসিয়াল কাগজপত্রাদি এত দ্রুত সময়ে ফেরত পেয়ে অত্যন্ত আনন্দিত। তিনি আরএমপির পুলিশ কমিশনার ও সাইবার ক্রাইম ইউনিট-সহ বোয়ালিয়া থানা-পুলিশকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।