গাজীপুরে হত্যা মামলায় গেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

ছিল না কোনো সূত্র। তবু হত্যা মামলা দায়েরের ২৪ ঘণ্টার মধ্যে আসামিকে গ্রেপ্তার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) বাসন থানা-পুলিশ। ময়মনসিংহের ভালুকা থানা এলাকা থেকে ২৬ জুন (রোববার) তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামির নাম মো. স্বপন মিয়া ওরফে আসলাম (৩১)।

বাসন থানা-পুলিশ জানায়, প্রাথমিকভাবে জানা গেছে, আসামি আসলাম ও রনি সাব-কন্ট্রাক্টের কাজ করত। তারা দুজনই পূর্ব পরিচিত। একই এলাকার বাসিন্দা হওয়ায় রনি ও আসলামের স্ত্রীর মধ্যে জানাশোনা ছিল। একপর্যানয়ে আসলাম তার স্ত্রীর সঙ্গে রনির সম্পর্কের বিষয়টি জেনে যায়। এতে ক্ষীপ্ত হয়ে আসলাম রনিকে হত্যা করার সিদ্ধান্ত নেয়। ২৩ জুন (বৃহস্পতিবার) দুপুরের খাবারের পর আসলাম রনির ভাড়া বাসায় কোমল পানীয়র সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে খাইয়ে প্রথমে রনিকে অচেতন করে। এরপর তাকে গলা কেটে হত্যা করে। এর পরপরই গা ঢাকা দেয় আসলাম।

পুলিশ আরও জানায়, ২৪ জুন (শুক্রবার) জুমার নামাজের কিছু আগে পুলিশ রনির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠায়। সেই সঙ্গে হত্যার রহস্য উদঘাটনে কাজ শুরু করে পুলিশ। এরই প্রেক্ষিতে ২৪ ঘন্টার মধ্যে আসামি আসলামকে শনাক্ত করে ময়মনসিংহের ভালুকা থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসলামকে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছে।