উদ্ধার করা ইয়াবা। ছবি: ডিএমপি নিউজের।

রাজধানীর মতিঝিল থানা এলাকা থেকে ৪০০০ পিস ইয়াবাসহ তিনজন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ। খবর ডিএমপি নিউজের।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. রুমান হোসেন ওরফে হুমায়ুন কবির, মো. আতিকুর রহমান ওরফে লাভলু ও মো. শাহজাহান।

গতকাল রোববার (২৬ জুন) সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে মতিঝিল থানার ফকিরাপুল এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ তাঁদেরকে গ্রেপ্তার করে গোয়েন্দা তেজগাঁও বিভাগের সংঘবদ্ধ অপরাধ, গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিম।

অভিযানে নেতৃত্ব দেওয়া ডিবি তেজগাঁও বিভাগের সহকারী পুলিশ কমিশনার হাসান মুহাম্মদ মুহতারিম জানান, ঢাকা মহানগর এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনাকালে তথ্য আসে, মতিঝিল থানার ফকিরাপুল এলাকার তোতা মিয়া ম্যানশনের সামনে কতিপয় মাদক কারবারি ইয়াবা বিক্রির জন্য অবস্থান করছেন। এমন তথ্যের ভিত্তিতে সঙ্গীয় অফিসার ফোর্সসহ উল্লিখিত স্থানে অভিযান চালানো হয়। অভিযানে ৪০০০ পিস ইয়াবাসহ তাঁদেরকে গ্রেপ্তার করা হয়।

ডিবি কর্মকর্তা আরও বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা কক্সবাজারের সীমান্তবর্তী এলাকা থেকে এসব ইয়াবা সংগ্রহ করে ঢাকা শহরের বিভিন্ন এলাকার মাদক কারবারিদের কাছে পাইকারি ও খুচরা বিক্রি করে আসছেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে ডিএমপির মতিঝিল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে বলে জানান গোয়েন্দা এ পুলিশ কর্মকর্তা।