স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট চট্টগ্রামবিষয়ক অবহিতকরণ সভা আজ ১৫ মে নগরীর দামপাড়া পুলিশ লাইনস মাল্টিপারপাস ড্রিল শেডে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার) ।

সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মুহাম্মাদ ফয়সল মাহমুদ, পিপিএম এর সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

এ সময় প্রধান অতিথিসহ প্রধান আলোচক বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন একটি বাস্তবতা। স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট জাতি গঠনই আমাদের পরবর্তী লক্ষ্য। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য পূরণে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের কোনো বিকল্প নেই।

এ ছাড়া তাঁরা কৃত্রিম বুদ্ধিমত্তা, ইন্টারনেট, ভার্চুয়াল বাস্তবতা, উদ্দীপিত বাস্তবতা, রোবটিকস অ্যান্ড বিগ-ডাটা সমন্বিত ডিজিটাল প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতের মাধ্যমে বাংলাদেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে গৃহীত পরিকল্পনার কথা তুলে ধরেন।

এ সময় স্মার্ট চট্টগ্রাম বিনির্মাণে আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা, বিদ্যুৎ শক্তির নিরাপদ ব্যবহার, আধুনিক ট্রাফিক ব্যবস্থাপনা, কেপিআইয়ের নিরাপত্তা বিধানসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

সভায় আরও উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন, পিপিএম-সেবা; উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশসহ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাবৃন্দ এবং অফিসার ও ফোর্সগণ।