চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মে মাসের কল্যাণ সভা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৫ মে সকাল ১০টায় নগরীর দামপাড়ায় পুলিশ লাইন্স মাল্টিপারপাস শেডে সিএমপির কমিশনার কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার) এর সভাপতিত্বে কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, পিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন, পিপিএম-সেবা; উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশসহ সকল উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সকল থানার অফিসার ইনচার্জরা উপস্থিত ছিলেন।

এছাড়া দুপুর ১২টায় সিএমপি’র কনফারেন্স হলে মে মাসের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারাসহ অন্যান্য ইউনিটের প্রতিনিধিরা অংশ নেন।

পুলিশ কমিশনার তার বক্তব্যে গত এপ্রিল -২০২৩ মাসে নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সিএমপি’র পুলিশ সদস্যসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী সকল ইউনিটকে ধন্যবাদ জানান। এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা, ডিবি সহ অন্যান্য সংস্থাকে যৌথভাবে কাজ করার পরামর্শ দেন।

সভায় কমিশনার সকল জোনের ডিসিদের স্ব স্ব জোনে মাদক ও ছিনতাই প্রতিরোধে অধিকতর তৎপর হতে বলেন। সংশ্লিষ্ট ডিসিদের এই বিষয়টি তদারকি করার জন্য নির্দেশনা দেওয়া হয়। এছাড়াও কমিশনার সভায় ওয়ারেন্ট তামিল এবং ওয়ারেন্টের গায়ে তামিলকারী অফিসারের কৈফিয়ত উল্লেখ করা, অপমৃত্যু মামলা, নিয়মিত মামলা, ট্রাফিক সংক্রান্ত মামলা সমূহ দ্রুত নিষ্পত্তি করতে ডিসি, এসি ও ভারপ্রাপ্ত কর্মকর্তাদের তাগিদ দেন।

সভায় এপ্রিল-২০২৩ মাসে মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামি গ্রেপ্তার ও ভালো কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৩৪ জন পুলিশ সদস্যকে নগদ অর্থ দেওয়া হয়। মে মাসে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ থানা, শ্রেষ্ঠ পরিদর্শক, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক, শ্রেষ্ঠ সহকারী উপ-পরিদর্শকের সম্মাননা সনদ পেয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (উত্তর ) মোঃম. মোখলেছুর রহমান, সহকারী পুলিশ কমিশনার (বায়েজিদ ) বেলায়েত হোসেন; কোতোয়ালি থানা (অফিসার ইনচার্জ জনাব জাহিদুল কবির); ডিবি টিমের ইনচার্জ রিপন কুমার দাশ; এসআই/ মো. আবুল কাসেম , বায়েজিদ বোস্তামী থানা ও এসআই সোহেল রানা, বাকলিয়া থানা; এএসআই সোহেল আহমেদ, খুলশী থানা ও এএসআই রণেশ বড়ুয়া, কোতোয়ালি থানা; শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার এসআই মো. আবুল কাসেম, বায়েজিদ বোস্তামী থানা ও এএসআই সোহেল আহমেদ, খুলশী থানা; শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার এসআই সোহেল রানা, বাকলিয়া থানা; শ্রেষ্ঠ চোরাই গাড়ি উদ্ধারকারী অফিসার এসআই সুফল কুমার দাশ, হালিশহর থানা। এছাড়াও অবসর গ্রহণকারী পুলিশ সদস্য জনাব রতন কান্তি মল্লিককে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

সভায় পুলিশ কমিশনার অপরাধ দমন ও যানজট নিয়ন্ত্রণে পুলিশ সদস্য সহ সম্মানিত নগরবাসীর সহযোগিতা কামনা করেন।