ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)। ছবি: ডিএমপি নিউজ

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার বলেছেন, মাদক সমাজের একটি ক্যানসার। এর বিরুদ্ধে সবাইকে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আজ রোববার সকালে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের (দিবা শাখা) ৫৬তম বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা কেবল মাদক ত্যাগ করেই বসে থাকবেন না, যাতে মাদকসেবী তৈরি না হয়, তারা সেই আন্দোলন গড়ে তুলবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ এমাম হোসাইন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতিঝিল বিভাগের উপকমিশনার হায়াতুল ইসলাম খান পিপিএম।

ডিএমপি কমিশনার আরও বলেন, ‘অভিভাবক ও সুধী সমাজের কাছে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ একটি আস্থার নাম। পিতা-মাতা এই স্কুলে সন্তানকে দিতে পারলে তাঁরা মনে করেন সন্তান শিক্ষা, আদব-কায়দা, আচার-আচরণসহ সবকিছুতে সুন্দর করে গড়ে উঠবে এবং আদর্শ মানুষ হয়ে বেরিয়ে আসবে। এখানে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা ধরনের এক্সট্রা-কারিকুলার কার্যক্রম চলে। আজ বিভিন্ন ইভেন্ট ও ক্যাটাগরিতে প্রায় ৯ শত ছাত্রছাত্রীকে পুরস্কার দেওয়া হচ্ছে, যেটি একটি উৎসাহব্যঞ্জক বিষয়।’