কেএমপিতে দক্ষতা উন্নয়ন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে কমিশনারসহ সংশ্লিষ্টরা। ছবি: বাংলাদেশ পুলিশ

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কনস্টেবল ও নায়েকদের দক্ষতা উন্নয়ন কোর্স প্রশিক্ষণ ১৫তম ব্যাচের উদ্বোধন করা হয়েছে।

আজ শনিবার সকাল ১০টার দিকে কেএমপি পুলিশ লাইনসের প্রশিক্ষণ ভেন্যুতে ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, সাতক্ষীরার আয়োজনে এক সপ্তাহ মেয়াদি কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান হয়।

কেএমপি কমিশনার মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা কোর্সের উদ্বোধন ঘোষণা করেন।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও শ্রীমদ্ভগবত গীতা পাঠের মধ্য দিয়ে গ্রীষ্মের রৌদ্রময় সকালে আয়োজিত দক্ষতা উন্নয়ন কোর্স প্রশিক্ষণ ১৫তম ব্যাচের কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানের শুরুতে পুলিশ কমিশনার প্রধান অতিথির বক্তব্যে প্রশিক্ষণার্থীদের উদ্দেশে শরীর ও মন সুস্থ রাখার জন্য পিটি প্যারেডের পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা বাড়ানোর ওপর ব্যাপারে নির্দেশনা দেন। একই সঙ্গে সরকারি দায়িত্ব পালনে করণীয় ও বর্জনীয় বিষয় সম্পর্কে আইনগত বিষয়সংক্রান্ত গুরুত্বপূর্ণ নির্দেশনা দেন।

প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে কেএমপির উপকমিশনার (আরসিডি) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী, অতিরিক্ত উপকমিশনার (সদর) ও পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মিয়া মোহাম্মদ আশিস বিন্ হাছান পিপিএম-সেবা, অতিরিক্ত উপকমিশনার (সোয়াট) মারুফাত হুসাইন, সহকারী কমিশনার (আরও) আজম খান, সহকারী কমিশনার (স্টাফ অফিসার টু পিসি) ইমদাদুল হক, সহকারী কমিশনার (ফোর্স) খোন্দকার সাদ্দাদুল বাকীসহ প্রশিক্ষণে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।