কুড়িগ্রামে মাসিক বিট পুলিশিং প্রায়োরিটি সার্ভিস আওয়ারে বিভিন্নজনকে সেবা দেওয়া হয়। ছবি: বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রামে মাসিক বিট পুলিশিং প্রায়োরিটি সার্ভিস আওয়ারে প্রায় ৬৫ জনকে তাৎক্ষণিক পুলিশি সেবা দেওয়া হয়েছে।

এপ্রিল মাসের বিট পুলিশিং সার্ভিস আওয়ারে কুড়িগ্রামের ৯টি উপজেলায় ৭২টি ইউনিয়ন পরিষদ ও তিনটি পৌরসভায় ৭৮টি বিট পুলিশিং কার্যালয়ে স্ব স্ব অধিক্ষেত্রের পুলিশ অফিসাররা আজ শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান করেন।

বিশেষ করে প্রাধিকারভুক্ত নাগরিক তথা বয়স্ক, নারী, শিশু ও অন্যান্যভাবে সক্ষম মানুষদের সেবা নিশ্চিত করার জন্য ‘বাড়ির কাছে পুলিশ’প্রত্যয়ে প্রতি মাসে সব ইউনিয়ন পরিষদে অবস্থিত বিট অফিসে সুনির্দিষ্ট একটি সময়ে সব বিট অফিসার অবস্থান করেন।

৯টি উপজেলার ১১টি থানা, ৩টি পৌরসভার সব কার্যালয়ের ৭৮টি বিটে আজ প্রায় ২০০ নাগরিক পুলিশি সেবা ও পরামর্শ গ্রহণের জন্য আসেন। তাঁদের প্রায় ৬৫ জনকে তাৎক্ষণিক পুলিশ ক্লিয়ারেন্স, পুলিশ ভেরিফিকেশন, জিডি, নন-এফআইআর সেবাসহ মামলাসংক্রান্ত বিষয়ে নানা পরামর্শ দেওয়া হয়। সংশ্লিষ্ট আইনি পদক্ষেপ বা প্রতিকারের জন্য সংশ্লিষ্ট অফিসে রেফারও করা হয়।

মাসিক ভিত্তিতে আয়োজিত আজকের কুড়িগ্রাম বিট পুলিশিং প্রায়োরিটি স্পেশাল সার্ভিস আওয়ার কার্যক্রমে কুড়িগ্রাম সদরের বিভিন্ন বিটে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এ. কে. এম. ওহিদুন্নবী। এ ছাড়া উলিপুর ও চিলমারী থানার বিটগুলোতে উলিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম, ভূরুঙ্গামারী ও কচাকাটা থানার বিটগুলোতে ভূরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মোর্শেদুল হাসান পিপিএমসহ স্ব স্ব থানার অফিসার ইনচার্জ ও বিট অফিসাররা উপস্থিত ছিলেন।