ডিবির হেফাজতে গ্রেপ্তার ৭ আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ।

যশোর জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ সাড়ে ২৮ লাখ টাকা, ৩টা স্বর্ণের বারসদৃশ বস্তুসহ প্রতারক চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে।

জেলা ডিবির এসআই সোলায়মান আক্কাস, এসআই কাজী আবদুল মান্নানের সমন্বয়ে একটা চৌকস টিম যশোর জেলার ঝিকরগাছা থানা এলাকায় ৯ এপ্রিল সন্ধ্যা সোয়া ৬টার দিকে কুলবাড়িয়া চাররাস্তার মোড়ে টহল ডিউটি করছিল।

এ সময় কোরবান আলী নামের এক ব্যক্তি জানান, স্বর্ণের বারসদৃশ বস্তু দেখিয়ে প্রতারণা করে তাঁর থেকে ৫০ হাজার টাকা নিয়ে অজ্ঞাতনামা ৬ জন লোক মাইক্রোবাসে করে সুইচগেটের দিকে চলে গেছেন। ডিবির টিমের সহায়তায় অভিযান পরিচালনা করে রাত পৌনে ৯টার সময় ঝিকরগাছা থানাধীন কুলবাড়িয়া টু বাগআঁচড়াগামী সুইচগেট-সংলগ্ন ওজিয়ার মেম্বারের বাড়ির সামনে মাইক্রোবাস থেকে ৭ জন আসামিকে ২৮ লাখ ৫০ হাজার টাকা, ৩টা নকল স্বর্ণের বার উদ্ধারসহ গ্রেপ্তার করে।

এ ঘটনায় কোরবান আলী বাদী হয়ে এজাহার দায়ের করলে ঝিকরগাছা থানা তা মামলা হিসেবে গ্রহণ করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামিরা সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তাঁরা দেশের বিভিন্ন জেলায় স্বর্ণের বারসদৃশ বস্তু দেখিয়ে টাকা আত্মসাৎ করে আসছিলেন।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন আমিনুল ইসলাম (৪২), মোস্তফা জামাল (৫১), এস এম গোলাম কিবরিয়া (৪৪), মঞ্জুরুল আলম (৩২), বিথি (২৮), রিপন খান (৩৮) ও নাজমুল ইসলাম (৩৩)।