পুলিশের হেফাজতে মোটরসাইকেল চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) সোনাডাঙ্গা মডেল থানা-পুলিশ অভিযান চালিয়ে ২৪ ঘণ্টায় ৪টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করেছে। গ্রেপ্তার করেছে আন্তজেলা চোর চক্রের ৩ জন সদস্যকে।

আজ ১০ এপ্রিল বেলা সোয়া ৩টায় সোনাডাঙ্গা মডেল থানায় কেএমপির পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক বিপিএম (বার), পিপিএম-সেবা সোনাডাঙ্গা মডেল থানা পুলিশের এ অভিযানের বিষয়ে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের প্রেস ব্রিফিং করেন।

তিনি জানান, ৮ এপ্রিল খুলনা মেট্রোপলিটন পুলিশের সোনাডাঙ্গা থানাধীন নিউমার্কেট এলাকায় পুলিশ টহল এবং প্যাট্রল ডিউটিকালীন বেতার যন্ত্রের মাধ্যমে বাটার মোড় থেকে ঝিনাইদহ-ল-১১-১৯৯৫ পালসার ১৫০ সিসি বাইক হারানোর সংবাদ পায়। তাৎক্ষণিক সোনাডাঙ্গা থানা এলাকায় অভিযান চালিয়ে বাটার মোড় থেকে নিউমার্কেটগামী সড়কের ওরিয়ন জুতার শোরুমের সামনে থেকে চোরাই বাইকসহ মো. অহিদুল শেখ (২৭) নামক একজন চোরকে হেফাজতে নেওয়া হয়। এরপর পিসিপিআর যাচাই করে মো. অহিদুল শেখের নামে খুলনা, গোপালগঞ্জ, বাগেরহাট এবং মেট্রোপলিটন এলাকায় সর্বমোট ৯টি চুরির মামলা পাওয়া যায়। তাঁর দেওয়া সংবাদের ভিত্তিতে সোনাডাঙ্গা মডেল থানার একটি চৌকস টিম বিভিন্ন জেলায় অভিযান চালায়। এর পরিপ্রেক্ষিতে যশোর জেলার শার্শা থানা এলাকায় অভিযান পরিচালনা করে মো. সফিয়ার রহমান নামের এক চোরের কাছ থেকে ১টি পালসার ১৫০ সিসি মোটরসাইকেল উদ্ধার করা হয়। এরপর মো. সুজন হোসেন নামের আরেক চোরের কাছ থেকে ১টি আরটিআর ১৫০ সিসি মোটরসাইকেল উদ্ধার করা হয়। পরে কেএমপির খুলনার সোনাডাঙ্গা থানা এলাকা এবং খুলনা জেলার রূপসা থানা এলাকায় অভিযান পরিচালনা করে অহিদুল শেখের কাছ থেকে আরও ১টি আরটিআর ১৫০ সিসি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

উল্লেখ্য, ১ থেকে ৯ এপ্রিল পর্যন্ত খুলনা মেট্রোপলিটন পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে মোট ৫৪টি চোরাই মোটরসাইকেল, ৩০টি ইজিবাইক ও ৩টি সিএনজিচালিত অটোরিকশা উদ্ধার করেছে।

গ্রেপ্তার আসামিদের জিজ্ঞাসাবাদ চলমান রয়েছে, পুলিশ রিমান্ডে এনে অধিকতর জিজ্ঞাসাবাদ করে চোরাই মোটরসাইকেলের রহস্য উদঘাটন করে এই প্রক্রিয়ায় যারা জড়িত আছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রেস ব্রিফিংয়ে কেএমপির ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম; সহকারী পুলিশ কমিশনার (সোনাডাঙ্গা জোন) মো. আবু নাসের আল-আমিন এবং সোনাডাঙ্গা মডেল থানার অফিসার ইনচার্জ জনাব মো. ওয়াহিদুজ্জামানসহ পুলিশ অফিসারবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।