সড়ক দুর্ঘটনায় নিহত সম্রাট হোসেন। ছবি-সংগৃহীত

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় সম্রাট হোসেন (৩৫) নামে এক প্রবাসী বাংলাদেশি নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় আল কাসিম হইল শহরের শেহরি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। খবর বাংলাদেশ জার্নালের।

নিহত সম্রাট ফেনীর ছাগলনাইয়া থানার মহামায়া ইউনিয়নের মাটিয়াগোদা গ্রামের সুরুজ মিয়ার ছেলে।

নিহতের চাচা নজরুল ইসলাম শামীম বিষয়টি নিশ্চিত করে জানান, প্রতিদিনের মতো এদিনও সম্রাট নিজে গাড়ি চালিয়ে কাজের উদ্দেশ্যে রওনা হয়েছিলেন। রাস্তায় হঠাৎ করে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে তিনি ঘটনাস্থলেই মারা যান। এ সময় সঙ্গে থাকা এক সহকর্মী আহত হয়েছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, দুই বোন ও চার ভাইয়ের মধ্যে সম্রাট তৃতীয় ছেলে। জীবিকার তাগিদে ছয় বছর আগে সৌদি আরবে পাড়ি জমান তিনি। সর্বশেষ দুই বছর আগে দেশে এসে ছুটি কাটিয়ে গিয়েছিলেন। এ বছরের রমজানে তাঁর দেশে আসার কথা ছিল।

এদিকে সম্রাটের মৃত্যুর খবরে তাঁর পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। স্বজনদের আহাজারিতে এলাকার পরিবেশ ভারী হয়ে উঠেছে।

মহামায়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান মিনু জানান, উপার্জনক্ষম সন্তানকে হারিয়ে পুরো পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। ইতোমধ্যে মরদেহ দেশে আনার প্রক্রিয়া শুরু হয়েছে। আমাদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে।

ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম কমল বলেন, প্রবাসীর মৃত্যুর বিষয়টি অবগত হয়েছি। দ্রুত মরদেহ দেশে আনার জন্য আমরা সহযোগিতা করব।