পাকিস্তানে পুলিশ স্টেশনে জঙ্গি হামলায় কমপক্ষে ১০ কর্মকর্তা নিহত হয়েছেন। এক শীর্ষ কমান্ডার এ তথ্য নিশ্চিত করেছেন। স্থানীয় সময় আজ সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে দেশটির উত্তরাঞ্চলের একটি পুলিশ স্টেশনে বেশ কয়েকজন জঙ্গি অতর্কিত হামলা চালায়। খবর এএফপির।

পাকিস্তানে আর কয়েক দিন পরেই সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগেই দেশটির বিভিন্ন জায়গায় বোমা বিস্ফোরণ ও গুলির ঘটনা ঘটছে।

এর আগে গত শুক্রবার (২ ফেব্রুয়ারি) বেলুচিস্তান বিভিন্ন শহরে হাতবোমা বিস্ফোরণে পিপিপি কর্মীসহ অন্তত ছয়জন আহত হয়। বোমা বিস্ফোরিত হয়েছে করাচির প্রাদেশিক নির্বাচন কমিশন (পিইসি) কার্যালয়ের কাছেও।

দেশটিতে সাধারণ নির্বাচনের ভোটের আগে বিরোধী দলের প্রার্থী এবং সমর্থকদের ওপর হামলার ঘটনা বেড়ে গেছে। খাইবার পাখতুনখাওয়া প্রাদেশিক পুলিশ প্রধান আখতার হায়াত গন্ডাপুর এএফপিকে বলেন, ৩০ জনের বেশি সন্ত্রাসী তিন দিক থেকে আক্রমণ শুরু করে। আড়াই ঘণ্টার বেশি সময় ধরে গুলি বিনিময় হয়।

তিনি বলেন, ডেরা ইসমাইল খান জেলার চৌদওয়ান থানায় হামলায় ১০ কর্মকর্তা নিহত এবং চারজন আহত হয়েছেন।

খাইবার পাখতুনখাওয়া সীমান্তবর্তী অঞ্চলগুলো বছরের পর বছর ধরে পাকিস্তান তালেবান, ইসলামিক স্টেট এবং অন্যান্য গোষ্ঠী সরকার এবং নিরাপত্তা বাহিনীর বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালাচ্ছে। একই সঙ্গে বেসামরিক লোকজনের ওপরও হামলা চালানো হচ্ছে।

সামরিক বাহিনী জানিয়েছে, গত সপ্তাহে জাতিগত বালুচ বিচ্ছিন্নতাবাদীরা পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের একটি প্রত্যন্ত অঞ্চলে একটি সরকারি স্থাপনায় হামলা চালালে অন্তত ২৪ জঙ্গি নিহত হয়। হামলা ও পরবর্তী তল্লাশি অভিযানের সময় চার নিরাপত্তা কর্মী ও দুই বেসামরিক নাগরিক নিহত হয়।