পুলিশের হেফাজতে গ্রেপ্তার তিন ডাকাত। ছবি-সংগৃহীত

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বজরা ইউনিয়নের কুমিল্লা-নোয়াখালী টমহাসড়কে অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতিকালে তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে একটি পাইপগান, দুটি কার্তুজ, একটি ধারালো কিরিচ, একটি মোটরসাইকেল ও চারটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ভোরে কুমিল্লা-নোয়াখালী মহাসড়কের বজরা এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। খবর ঢাকা মেইলের।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তাররা হলেন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের বাবু নগর গ্রামের আবদুল আউয়ালের ছেলে আবদুর রহমান (৩০), একলাশপুর ইউনিয়নের মধ্যম একলাশপুর গ্রামের সাহাব উদ্দিনের ছেলে বাদল (২৫) ও সদর উপজেলার বৈকন্ঠপুর গ্রামের বাহার মেম্বার বাড়ির বাহার মেম্বারের ছেলে মেহেদী হাসান শাকিল (২৫)। তাঁরা সবাই আন্তজেলা ডাকাত দলের সদস্য।

পুলিশ জানায়, বুধবার দিবাগত রাত থেকে সোনাইমুড়ীর বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে পুলিশের একাধিক দল। অভিযানকালে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, একদল ডাকাত নোয়াখালী-কুমিল্লা মহাসড়কের বজরার আশপাশের বেশ কয়েকটি বাড়িতে ডাকাতি করার প্রস্তুতি নিচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়। আগ্নেয়াস্ত্র নিয়ে ডাকাত দল প্রস্তুতি নেওয়ার সময় তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে অস্ত্র, গুলি জব্দ করা হয়।

ওসি বখতিয়ার উদ্দিন জানান, গ্রেপ্তর তিনজন আন্তজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তাঁরা জেলার বিভিন্ন স্থানে ডাকাতির সঙ্গে জড়িত। তাঁদের বিরুদ্ধে নোয়াখালীর বিভিন্ন থানায় ডাকাতি, পর্নোগ্রাফি, নারী নির্যাতনসহ বিভিন্ন ঘটনায় একাধিক মামলা রয়েছে। গ্রেপ্তারদের বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতির প্রস্তুতির ঘটনায় পৃথক মামলা দায়ের করে বৃহস্পতিবার দুপুরে বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।