পুলিশ লাইনস শেরপুরের মাল্টিপারপাস শেডে ছিন্নমূল পথশিশুদের নিয়ে কেক কেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উদযাপন করে পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) শেরপুর শাখা। ছবি : বাংলাদেশ পুলিশ

দরিদ্র, পিছিয়ে পড়া ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) শেরপুর শাখা।

পুনাক শেরপুরের সভানেত্রী সানজিদা হক মৌয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার এবং সম্মানিত অতিথি ছিলেন শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন’ প্রতিপাদ্য সামনে রেখে শুক্রবার (১৭ মার্চ) শেরপুর পুলিশ লাইনস মাল্টিপারপাস শেডে ছিন্নমূল পথশিশুদের নিয়ে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন সুবিধাবঞ্চিত শিশুদের জন্য খাবারের আয়োজন করে পুনাক শেরপুর। ছবি : বাংলাদেশ পুলিশ

পুনাক শেরপুরের সভানেত্রী সানজিদা হক মৌয়ের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার। সম্মানিত অতিথি ছিলেন শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম।
বক্তব্য দিচ্ছেন পুনাক শেরপুরের সভানেত্রী সানজিদা হক মৌ। ছবি : বাংলাদেশ পুলিশ

জেলা প্রশাসক সাহেলা আক্তার বলেন, আজকের এই দিনে পুনাকের আয়োজনে এমন সুন্দর একটি অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে খুবই ভালো লাগছে। শিশুরা আমাদের ভবিষ্যৎ, প্রতিটি শিশুই সমান। সব শিশুর জন্য জাতীয় শিশু নীতিমালা অনুযায়ী একটি শিশুবান্ধব বাংলাদেশ গড়ে তুলতে হবে।

পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম বলেন, আজকের শিশুই আগামী দিনের ভবিষ্যৎ। শিশুদের প্রতি বঙ্গবন্ধুর দরদ ছিল অপরিসীম। শিশুদের খুবই ভালোবাসতেন তিনি। তাঁর জন্মদিনে তিনি শিশুদের সঙ্গে কাটাতে পছন্দ করতেন। এই দিন শিশুরা দল বেঁধে তাঁকে শুভেচ্ছা জানাতে যেত।

বক্তব্য দিচ্ছেন শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

তিনি আরও বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০২৫ সালের মধ্যে বাংলাদেশ পথশিশু মুক্ত হবে। পথশিশুরা ফিরে পাবে তাদের আপন ঠিকানা।

অনুষ্ঠানে শেষে পুলিশ লাইনস কৃষ্ণচূড়া হলরুমে পথশিশুদের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। এ সময় জেলা প্রশাসন ও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।