সুনামগঞ্জ জেলায় ১০ শিক্ষানবিশ এসআইয়ের যোগদান অনুষ্ঠানের খণ্ডচিত্র। কোলাজ: পুলিশ নিউজ

বাংলাদেশ পুলিশ একাডেমি সারদায় দীর্ঘ এক বছর মাঠ প্রশিক্ষণ শেষে ১০ জন শিক্ষানবিশ এসআই সুনামগঞ্জ জেলায় যোগদান করেছেন।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমে শিক্ষানবিশ এসআইদের ফুল দিয়ে শুভেচ্ছা ও স্বাগত জানান পুলিশ সুপার মোহাম্মদ এহ্সান শাহ্।

এ সময় পুলিশ সুপার শিক্ষানবিশ এসআইদের উদ্দেশে বলেন, ‘একটি স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে আপনারা বেস্ট অব দ্য বেস্ট হিসেবে বাংলাদেশ পুলিশে নিয়োগ পেয়েছেন। তাই এর প্রতিফলন আমরা দেখতে চাই। এটা কারোরই সন্দেহ নাই, বিগত কয়েক বছর যাবৎ বাংলাদেশ পুলিশে কনস্টেবল ও এসআই নিয়োগ শতভাগ স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে সম্পন্ন করা হচ্ছে। বাংলাদেশ পুলিশ আগামী দিনে যে জনবান্ধব পুলিশ হবে, তা আমরা দেখতে চাই।’

যোগদানকৃত শিক্ষানবিশ এসআইরা হলেন মো. মামুনুর রশীদ, মঞ্জুরুল ইসলাম নয়ন, আবদুল্লাহ আল রিফাত, মো. ফয়ছল আহমেদ, রিফাত সিকদার, আবদুর রহিম, মো. মাসুদ রানা, মাহমুদুল হাসান, মো. মুনরুজ্জামান ও মো. শরীফুল ইসলাম।

ওই সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) রাজন কুমার দাস ও পুলিশ পরিদর্শক (আরওআই) সাজ্জাদুর রহমান।

সদ্য যোগদানকৃত শিক্ষানবিশ এসআইরা আগামী এক বছর জেলা পুলিশের বিভিন্ন ইউনিটে বাস্তব হাতে-কলমে পুলিশি কার্যক্রম সম্পর্কে প্রশিক্ষণ গ্রহণ করবেন। সফলভাবে শিক্ষানবিশকাল শেষ করে তাঁরা জেলা পুলিশের বিভিন্ন ইউনিটে এসআই হিসেবে যোগদান করবেন।