সিলেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে তাঁর জন্মবার্ষিকী পালন করে জেলা পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ

সিলেটে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে সিলেট জেলা পুলিশ লাইনসে ১৭ মার্চ (বৃহস্পতিবার) সকাল ১০টায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিনের শুরুতে জেলা পুলিশ লাইনসের অভ্যন্তরে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম ও সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বিপ্লব বিজয় তালুকদার, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, আরআরএফ সিলেট-এর কমান্ড্যান্ট মো. মাহমুদুর রহমান পিপিএম, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএমসহ সব ইউনিটের প্রধান ও বিভিন্ন স্তরের অফিসার ও ফোর্স।

সিলেটে কেক কেটে জাতির জনকের জন্মবার্ষিকী পালন করে জেলা পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ

শ্রদ্ধা নিবেদন শেষে পুলিশের একটি চৌকস দল জাতির পিতার সম্মানে রাষ্ট্রীয় অভিবাদন প্রদান করে। পরবর্তীকালে সিলেট রেঞ্জ সদরের সব ইউনিটের উপস্থিতিতে জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিশাল আকৃতির কেক কেটে দিনটি উদযাপন করা হয়। এ ছাড়া দিনব্যাপী বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে জেলা পুলিশ।