বাংলাদেশ পুলিশ কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের (পলওয়েল) সদস্যদের ব্যক্তিগত তথ্য হালনাগাদের অনুরোধ করা হয়েছে। পলওয়েলের এক বিজ্ঞপ্তিতে এই অনুরোধ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পলওয়েলের সদস্যগণকে নির্দেশক্রমে জানানো যাচ্ছে, সূচনালগ্ন থেকে অত্র সমিতির ব্যবস্থাপনায় নিয়োজিত সদস্যগণ সমিতির উদ্দেশ্য পূরণকল্পে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। পলওয়েল কার্যক্রমকে চলমান রাখতে এর সদস্যগণের সক্রিয় ভূমিকা ও অংশগ্রহণ অপরিহার্য।

সমিতির শেয়ারহোল্ডারগণের সদস্যপদ বহাল রাখার যোগ্যতা হিসেবে সক্রিয় অংশগ্রহণ একটি অবশ্যপালনীয় শর্ত। সমিতির উপ-আইনের ১৩(২) ধারা মোতাবেক সাত বছরের বেশি সময় যোগাযোগ রক্ষা না করা বা নিরুদ্দেশ থাকার কারণে সদস্যপদ বাতিল বলে গণ্য হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অনেক সদস্য রয়েছেন, যাঁরা দীর্ঘদিন ধরে সমিতির কোনো কর্মকাণ্ডে অংশগ্রহণ বা সমিতির কার্যালয়ে যোগাযোগ রক্ষা করা, এমনকি নিজ নিজ লভ্যাংশ গ্রহণ থেকেও বিরত রয়েছেন। এসব সদস্যের বাস্তব অবস্থান জানা সম্ভব হচ্ছে না।

এতে পলওয়েলের উন্নয়নসহ সার্বিক কর্মকাণ্ডে জটিলতা দেখা দিয়েছে। সমিতির কাজ গতিশীল রাখতে এবং সক্রিয় সদস্যগণের স্বার্থ সমুন্নত রাখতে যেসব সদস্য বিগত ২০১৫ সালের ১ জানুয়ারি বা তার আগে থেকে যেকোনোভাবে সমিতির সঙ্গে পত্রালাপ বা সশরীরে যোগাযোগ রাখেননি, তাঁদের আগামী ১৮ অক্টোবরের মধ্যে ব্যক্তিগত তথ্য হালনাগাদ করতে অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উল্লিখিত তারিখের মধ্যে যোগাযোগ করতে ব্যর্থ হলে সমিতির গঠনতন্ত্র এবং এর বিধিবিধানের আলোকে তাঁদের অবস্থান অনুপস্থিত বলে গণ্য হবে এবং তাঁদের সদস্যপদ বাতিলের ব্যবস্থা নেওয়া হবে।

যোগাযোগের ঠিকানা

ঢাকার ক্ষেত্রে: তাপস চন্দ্র রায়, পুলিশ পরিদর্শক, বাংলাদেশ পুলিশ কো-অপারেটিভ সোসাইটি লি. (পলওয়েল), পলওয়েল ভবন (৬ষ্ঠ তলা), ৬৯/১, নয়াপল্টন, ঢাকা-১০০০; ফোন: ০২-৪৮৩২০৭৫৭, ০২-৪৮৩১২৮৮০, ডিএমপি ২২৬০১, ফ্যাক্স ০২-২২২২২২৪৫১, মোবাইল: ০১৩২০-০০২২৮১। অন্যান্য ক্ষেত্রে: রিজার্ভ অফিসার (আরও) সংশ্লিষ্ট জেলা পুলিশ।