সিএমপি স্কুল অ্যান্ড কলেজে বই উৎসবে সংশ্লিষ্টরা। ছবি: সিএমপি

শিক্ষাবর্ষের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়ার কথা বলেছিলেন মাননীয় প্রধানমন্ত্রী। সেই লক্ষ্যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় উৎসব করে শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে পাঠ্যবই তুলে দেওয়ার উদ্যোগ নিয়েছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)।

সেই ধারাবাহিকতায় আজ ১ জানুয়ারি ‘বই উৎসব-২০২৪’ করল সিএমপি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। ওই সময় তাদের হাতে নতুন বই তুলে দেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় বিপিএম (বার), পিপিএম (বার)।

পুলিশ কমিশনার ওই সময় স্মৃতিচারণা করে বলেন, ‘আমাদের সময় বছরের প্রথম দিনে আমরা এভাবে নতুন বই পেতাম না। অগ্রজদের কাছ থেকে পুরাতন বই সংগ্রহ করে তাতে নতুন মলাট লাগিয়ে খুব যত্ন করে রাখতাম। তখন বইয়ের প্রতি একটা ভালোবাসা ছিল। আমরা চাই, তোমরাও বই ভালোবাসো, দেশকে ভালোবাসো।’

অনুষ্ঠানে সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, উপকমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশ (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত), সিএমপি স্কুল অ্যান্ড কলেজের পরিচালক ও এডিসি (সদর) স্পিনা রানী প্রামাণিক, প্রিন্সিপাল মো. জাহাঙ্গীর আলম, শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থী ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন।