চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ডবলমুরিং মডেল থানাধীন আগ্রাবাদ বাদামতলী মোড়ে ‘সিএমপি সার্ভিস সেন্টার’ এর উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর, পিপিএম এর উদ্বোধন করেন।
এই সিএমপি সার্ভিস সেন্টার থেকে মোবাইল এবং গুরুত্বপূর্ণ ডকুমেন্টস হারানো সংক্রান্ত সিএমপির সব থানার সাধারণ ডায়েরি (জিডি) লিপিবদ্ধ করা হবে। জিডির আবেদনটি অনলাইনে সংশ্লিষ্ট থানায় পাঠােনোর পর থানায় জিডি রেকর্ড হওয়ার পর পুনরায় থানা থেকে অনলাইনে সার্ভিস সেন্টারে পাঠানো হবে। সার্ভিস সেন্টার থেকে সেই জিডির কপি আবেদনকারীকে দেওয়া হবে।
এ ছাড়া ট্রাফিক পুলিশের সঙ্গে সম্পর্কিত যে কোনো মামলার জরিমানা গ্রহণ করা হবে। ট্রাফিক পুলিশের দেওয়া মামলার কারণে জব্দ করা কাগজপত্রাদি যানবাহনের মালিককে প্রদান করা হবে।
সেবা পাওয়ার জন্য সেবা প্রার্থীকে অবশ্যই জাতীয় পরিচয়পত্র এবং তাঁর নিজের নামে নিবন্ধিত মোবাইল নম্বর সঙ্গে আনতে হবে। প্রতি রোববার থেকে বৃহস্পতিবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সেবা দানের প্রক্রিয়া চলবে।

আগ্রাবাদ গুরুত্বপূর্ণ বাণিজ্যিক এলাকা হওয়ায় এখানে অনেক মানুষ বিভিন্ন কাজে আসেন। সিএমপির সার্ভিস সেন্টারে এসে তারা উল্লিখিত সেবাসমূহ সহজেই গ্রহণ করতে পারবেন। পর্যায়ক্রমে চট্টগ্রাম মহানগরীর আরো কয়েকটি স্থানে এ ধরনের সার্ভিস সেন্টার স্থাপন করা হবে।
এই সার্ভিস সেন্টার উদ্বোধনের সময় সেখানে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. শামসুল আলমসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।