লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ লাইনচ্যুত দুই বগি। ছবি: সংগৃহীত

মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়েছে। ফলে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেনযোগাযোগ বন্ধ রয়েছে। খবর আজকের পত্রিকার।

শনিবার (২০ মে) ভোর ৫টার দিকে রেললাইনের ওপর ঝড়ে ভেঙে পড়া গাছের সঙ্গে ধাক্কা লেগে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের মাস্টার সাখাওয়াত হোসেন।

এ নিয়ে স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন বলেন, ‘লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর রেললাইনের ওপর ঝড়ে গাছ ভেঙে পড়ে ছিল। আজ ভোরে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ট্রেনটির ওই গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ইঞ্জিনসহ ট্রেনটির দুটি বগি লাইনচ্যুত হয়। তাই আপাতত সিলেটের সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ রয়েছে। দ্রুত ট্রেন চলাচল স্বাভাবিক করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।’

ভানুগাছ রেলস্টেশনের মাস্টার কবির আহমদ জানান, এ দুর্ঘটনার কারণে ঢাকাগামী আন্তনগর কালনী এক্সপ্রেস ট্রেনের যাত্রাও বাতিল করা হয়েছে।