পূজামণ্ডপ পরিদর্শনকালে বক্তব্য দিচ্ছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার) পিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার) পিপিএম বলেছেন, বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল নজির রয়েছে। এখানে মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সব ধর্মের মানুষ পরস্পর মিলেমিশে একসঙ্গে বাস করেন।

আইজিপির হাতে ফুলের তোড়া তুলে দেওয়া হচ্ছে। ছবি : বাংলাদেশ পুলিশ

তিনি বলেন, কতিপয় দুষ্কৃতিকারী কোনো অঘটন ঘটিয়ে আমাদের সহাবস্থানকে বিনষ্ট করতে চায়। দেশের ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে চায়। আমরা তাঁদেরকে কঠোর হস্তে দমন করতে বদ্ধপরিকর।

রোববার (২ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর ঢাকেশ্বরী মন্দির, রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশন এবং বনানী পূজামণ্ডপ পরিদর্শনকালে এসব কথা বলেন আইজিপি।

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম এবং হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ এ সময় বক্তব্য দেন।

পূজামণ্ডপ পরিদর্শন করছেন আইজিপি। ছবি : বাংলাদেশ পুলিশ

দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে আইজিপি বলেন, কোনো দুষ্কৃতিকারী সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করলে তাঁর বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে, যাতে ভবিষ্যতে কেউ কোনো ধরনের অঘটন ঘটানোর দুঃসাহস না দেখাতে পারে।

পুলিশপ্রধান বলেন, কোনো একটা সময়ে যখন মানুষ বিশ্রামে যায়, সেই নির্জনতার সুযোগ নেওয়ার চেষ্টা করে দুষ্কৃতিকারীরা। এ জন্য তিনি সবাইকে সার্বক্ষণিক সতর্ক ও সজাগ থাকার আহ্বান জানান।

পূজামণ্ডপে উপস্থিত অতিথিবৃন্দ। ছবি : বাংলাদেশ পুলিশ

আইজিপি আশা প্রকাশ করে বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উৎসাহ ও উদ্দীপনার সঙ্গে বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে।