পুলিশি হেফাজতে দুই আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড থেকে বাঁচতে ২৫ বছর পলাতক ছিলেন এক দম্পতি। তবে শেষরক্ষা হয়নি। ধরা পড়তে হয়েছে নাটোরের নলডাঙ্গা থানা-পুলিশের হাতে।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব-১) সহযোগিতায় বুধবার (২৩ আগস্ট) ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন শাহাদৎ হোসেন (৭০) ও তাঁর স্ত্রী মোছা. নুরজাহান বেগম (৬৫)। তাঁদের বাড়ি নাটোরের নলডাঙ্গা থানাধীন পশ্চিম মাধনগর এলাকায়।

জেলা পুলিশ জানায়, ১৯৯৮ সালে নলডাঙ্গা থানাধীন পশ্চিম মাধনগর গ্রামের বাসিন্দা আমজাদ হোসেনকে হত্যা করেন গ্রেপ্তার আসামিরা। এ ঘটনায় ভুক্তভোগীর ছেলে থানায় মামলা করেন। তদন্তের একপর্যায়ে আসামি নুরজাহানকে গ্রেপ্তার করে পুলিশ। কিন্তু কৌশলে আত্মগোপনে চলে যান অপর আসামি শাহাদৎ। পরে জামিন পেয়ে নুরজাহানও আত্মগোপনে চলে যান।

পুলিশ আরও জানায়, বিচারিক কার্যক্রম শেষে ২০১৬ সালে আদালত দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। পরে তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এরই ধারাবাহিকতায় গত বুধবার তাঁদের গ্রেপ্তার করা হয়। তাঁদের আদালতে সোপর্দ করার প্রক্রিয়া চলছে।