বিসিবির লোগো। ছবি: সংগৃহীত

মানসিক ও শারীরিক স্বাস্থ্য বিবেচনা করে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্রামের কারণে বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফর এবং ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) কিছু ম্যাচ মিস করবেন তিনি। খবর বাসসের।

এর আগে বিশ্রাম চেয়েছিলেন সাকিব। তিনি বলেছিলেন, এই মুহূর্তে ক্রিকেট উপভোগ করছেন না। কারণ, শারীরিক ও মানসিকভাবে ভালো অবস্থানে নেই তিনি। নিজের সেরা ফর্মে ফিরতে হলে বিরতি দরকার।

বিসিবির সঙ্গে আলোচনার পর দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজের জন্য পরে দলে যোগ দিতে পারেন সাকিব। তবে বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বুধবার জানিয়েছেন, পুরো দক্ষিণ আফ্রিকা সফর থেকে বিশ্রামের আবেদন করেছেন সাকিব এবং বোর্ড এটি অনুমোদন করেছে।

ইউনুস বলেন, ‘সাকিবের সঙ্গে আজ দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে কথা বলেছি। আমি কল করেছিলাম। আমি তাঁর পরিকল্পনা জানতে চাই এবং তিনি বলেন, তিনি এখনো মনে করেন যে, মানসিক ও শারীরিকভাবে ভালো অবস্থায় নেই। এ কারণে দক্ষিণ আফ্রিকা সফর এড়াতে চান তিনি। যেহেতু সাকিব এখন খেলতে চান না, আমরা তাঁকে বিশ্রাম দিচ্ছি। তাঁকে ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দেওয়া হয়েছে।’