রাহুল দ্রাবিড়। ছবি : সংগৃহীত

সব কল্পনার অবসান ঘটিয়ে ভারতীয় ক্রিকেট দলের কোচ হতে যাচ্ছেন রাহুল দ্রাবিড়। খবর প্রথম আলোর।
ভারতীয় গণমাধ্যমের খবর, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব নিতে রাজি দেশটির সাবেক এই ক্রিকেট তারকা।

এ মুহূর্তে ভারতের জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান হিসেবে কাজ করছেন রাহুল। খেলা ছাড়ার পর আগামীর তারকা তৈরিতেই যত মনোযোগ তাঁর। কোচিং করিয়েছেন ভারতের অনূর্ধ্ব-১৯ যুব দল ও ভারতীয় ‘এ’ দলকে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, গতকাল শুক্রবার (১৫ অক্টোবর) দুবাইতে আইপিএল ফাইনাল চলাকালেই রাহুলের সঙ্গে বৈঠকে বসেছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ও সচিব জয় শাহ। সেখানে দীর্ঘ আলোচনা হয় তাঁদের।
পরে সৌরভ ও জয় মিলে রাজি করান রাহুলকে। তিনি আগামী ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ হিসেবে কাজ করবেন বলে জানিয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই কোচ হিসেবে চুক্তি ফুরিয়ে যাচ্ছে রবি শাস্ত্রীর। তাঁর উত্তরসূরি হিসেবে যোগ্য একজনকে খুঁজছিল ভারতীয় বোর্ড।

এ বিষয়ে বিসিসিআইয়ের একজন কর্মকর্তা টাইমস অব ইন্ডিয়াকে বলেন, ‘রাহুল দ্রাবিড়কে ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ হিসেবে দীর্ঘ মেয়াদে কাজ করতে রাজি করানো হয়েছে। তিনি খুশিমনেই এতে সম্মতি দিয়েছেন। খুব শিগগির তিনি জাতীয় ক্রিকেট একাডেমির প্রধানের পদ থেকে ইস্তফা দেবেন।’
জানা গেছে, রাহুলের সঙ্গে দুই বছরের চুক্তি করা হবে। তাঁর বার্ষিক বেতন হবে ১০ কোটি রুপি।