লেখক ও কবি সৈয়দ শামসুল হকের সমাধিতে কুড়িগ্রাম জেলা পুলিশের শ্রদ্ধা। ছবি: বাংলাদেশ পুলিশ

প্রখ্যাত সব্যসাচী লেখক ও কবি সৈয়দ শামসুল হকের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে কুড়িগ্রাম জেলাপুলিশ। সাত বছর আগে ২৭ সেপ্টেম্বর তিনি মৃত্যুবরণ করেন।

আজ সকাল ৯টায় জেলা প্রশাসন, জেলা পুলিশ, পৌরসভা, কুড়িগ্রাম সরকারি কলেজ, কুড়িগ্রাম প্রেস ক্লাব, জেলা শিল্পকলা একাডেমি, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সরকারি—বেসরকারি সংগঠন কবির সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে। পরে কবির সমাধিতে স্থায়ী কবরের নির্মাণ কাজের উদ্বোধন ও কবির আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, দ্বিতীয় সৈয়দ হক, কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মীর্জা মো. নাসির উদ্দীন, পৌর মেয়র মো. কাজিউল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, বিজ্ঞ পিপি এসএম আব্রাহাম লিংকন, সাংবাদিক মাতলুবুর রহমান সফি খান, আহসান হাবিব নিলুসহ বিভিন্ন স্কুল- কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

অন্যদিকে কুড়িগ্রামের ক্ষণজন্মা এই লেখকের স্মৃতি রক্ষার্থে যে কোন ধরনের সৃষ্টিশীল কর্মে কুড়িগ্রাম জেলা পুলিশের সর্বাত্মক সহায়তা থাকবে বলে আশ্বাস দেন পুলিশ সুপার।

এছাড়া জেলা পুলিশের পক্ষ থেকে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রুহুল আমীন ও কুড়িগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এ. কে. এম. ওহিদুন্নবীসহ অন্যান্য সদস্যবৃন্দ।