মৌলভীবাজার পুলিশ লাইন্সে নবনির্মিত নারী পুলিশ ব্যারাক ভবনের উদ্বোধন করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ছবি: বাংলাদেশ পুলিশ।

সন্ত্রাস, জঙ্গিবাদ, ধর্মীয় উগ্রবাদ ও মাদক নির্মূলে বাংলাদেশ পুলিশ প্রশংসনীয় ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ।

গতকাল বৃহস্পতিবার মৌলভীবাজার পুলিশ লাইনসে নবনির্মিত নারী পুলিশ ব্যারাক ভবনের উদ্বোধন করার পর এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। উন্নয়নের এ অগ্রযাত্রায় পুলিশ কৃতিত্বপূর্ণ অবদান রাখছে। বর্তমান সরকারও পুলিশের বিভিন্ন সুযোগ-সুবিধা ও উন্নত জীবনমান নিশ্চিতে কাজ করছে। দেশের জরাজীর্ণ থানা ভবন ও পুলিশ ব্যারাকের আধুনিকায়নে বর্তমান সরকার আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে।

পুলিশ লাইনসের ড্রিলশেডে আয়োজিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া। এতে মৌলভীবাজার জেলার বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকতা, বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) সুদর্শন কুমার রায়ের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমেদ ও সংরক্ষিত নারী আসন-৩৬ এর সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, মৌলভীবাজার জেলার প্রশাসক মীর নাহিদ আহসান।

মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য দেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম । ডিআইজি তাঁর স্বাগত বক্তব্যে পুলিশের কল্যাণে বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়নমূলক কাজের অগ্রগতি তুলে ধরেন এবং পুলিশের কাজের পরিবেশ উন্নয়নের মাধ্যমে পুলিশকে আরও জনকল্যাণমুখী করার জন্য কিছু প্রস্তাবনা দেন। তিনি মৌলভীবাজার জেলার জনমানুষের সুরক্ষায় জেলা পুলিশের বিভিন্ন কর্মকাণ্ড স্বরাষ্ট্রমন্ত্রীর সামনে তুলে ধরেন।

এ সময় জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে একটি সুদৃশ্য নৌকার রেপ্লিকা তুলে দেন।

এর আগে দুপুর সাড়ে ১২টায় স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকা থেকে হেলিকপ্টারযোগে শ্রীমঙ্গলে আসেন। তাঁকে বহনকারী হেলিকপ্টারটি হোটেল গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফ-এর হেলিপ্যাডে অবতরণ করলে সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম ও ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার) স্বরাষ্ট্রমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় পুলিশ সুপার সিলেট, পুলিশ সুপার হবিগঞ্জ, পুলিশ সুপার রেলওয়ে, পুলিশ সুপার হাইওয়ে ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশের মাননীয় পুলিশ সুপারগণ উপস্থিত ছিলেন।

শুভেচ্ছা গ্রহণ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী শ্রীমঙ্গল থানার অলিলা ওপালওয়্যার ইন্ডাস্ট্রি লিমিটেডের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।