সুনামগঞ্জ জেলা পুলিশের কর্মশালায় উপস্থিত পুলিশ সদস্যরা। ছবি: পুলিশ নিউজ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ উপলক্ষে ভোটকেন্দ্রে নিয়োজিত পুলিশ সদস্যদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে এক কর্মশালার আয়োজন করা হয়েছে।

গত মঙ্গলবার দুপুর ১২টার দিকে সুনামগঞ্জ জেলা পুলিশ লাইনস মিলনায়তনে এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার (অ্যাডিশনাল ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ এহ্সান শাহ্।

পুলিশ সুপার নির্বাচনী কর্মশালা অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন। এ সময় তিনি বলেন, ‘এই বছর আমরা নির্বাচনটাকে অত্যন্ত গুরুত্বের সাথে বিবেচনা করছি। এ জন্য বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য যেন সর্বোচ্চ পেশাদারত্বের সাথে দায়িত্ব পালন করে একটি সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন সম্পূর্ণ করতে তাদের ওপর অর্পিত দায়িত্ব বিধিবিধান সাপেক্ষে প্রচলিত আইন অনুযায়ী পেশাদারত্বের সাথে পালন করতে পারে এবং কোনো ধরনের বিচ্যুতি না ঘটে, মূলত সেই উদ্দেশ্যে এই কর্মশালার আয়োজন করা হয়েছে।’

নির্বাচনী কর্মশালাটি পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহিদুল ইসলাম খান। ওই সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ-পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) রাজন কুমার দাস, সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেল) সুভাশীষ ধরসহ অনেকে।