জব্দ করা চুরি হওয়া মোটরসাইকেল। ছবি : ডিএমপি নিউজ

রাজধানীর শ্যামপুর থানা এলাকা থেকে চোরাই মোটরসাইকেলসহ একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ওয়ারী বিভাগ। তাঁর নাম মো. সোহাগ।

গ্রেপ্তারের সময় আসামির কাছ থেকে একটি রেজিস্ট্রেশনবিহীন চোরাই মোটরসাইকেল জব্দ করা হয়। খবর ডিএমপি নিউজের।

অভিযানে নেতৃত্ব দেওয়া ডিবি ওয়ারী বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার মাহফুজুর রহমান বলেন, গোপন সংবাদে জানা যায়, যাত্রাবাড়ী থানা এলাকা থেকে গ্যাস সিলিন্ডার চুরি হওয়া মামলার আসামি জুরাইন আয়রন মার্কেটে অবস্থান করছেন। এমন তথ্যের ভিত্তিতে বুধবার (২৭ জুলাই) বিকেলে ওই মার্কেটে অভিযান চালিয়ে মেহেদী হাসান নামের একজনকে গ্রেপ্তার করা হয়। তাঁর কাছ থেকে জব্দ করা হয় চুরি যাওয়া ১০টি গ্যাস সিলিন্ডার।

গোয়েন্দা কর্মকর্তা আরও বলেন, মেহেদীর দেওয়া তথ্যের ভিত্তিতে ওই দিন বেলা ৫টা ৪৫ মিনিটের দিকে জুরাইনের আলীরাজ প্রোপাইটারের সামনে থেকে চোর চক্রের অপর সদস্য সোহাগকে গ্রেপ্তার করা হয়। তাঁর কাছ থেকে জব্দ করা হয় রেজিস্ট্রেশনবিহীন পালসার চোরাই মোটরসাইকেল। যার বৈধ কোনো কাগজপত্র তিনি দেখাতে পারেননি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে গোয়েন্দা কর্মকর্তা বলেন, গ্রেপ্তার সোহাগ ও তাঁর সহযোগীরা পরস্পর যোগসাজসে ঢাকা ও তার আশপাশ এলাকা থেকে মোটরসাইকেল, গ্যাস সিলিন্ডার ও গাড়ি চুরি এবং বিক্রির করতেন।

পুলিশের রেকর্ডপত্র পর্যালোচনা করে দেখা যায়, গ্রেপ্তার সোহাগের নামে কুমিল্লা, গাজীপুর, ঢাকায় চুরিসহ মাদক ও দস্যুতার ৮টি মামলা রয়েছে। এবার চোরাই মোটরসাইকেল জব্দ হওয়ায় ডিএমপির শ্যামপুর থানায় আরও একটি মামলা হলো।