শেরপুরে পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনে শিক্ষা ও স্বাস্থ্যবিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ছবি: বাংলাদেশ পুলিশ।

শেরপুরের পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনের শিক্ষক মিলনায়তনে শিক্ষক ও শিক্ষিকাদের সঙ্গে শিক্ষা ও স্বাস্থ্যবিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মো. আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক প্লেস, শেরপুর এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সানজিদা হক মৌ, সভানেত্রী, পুনাক ও উপদেষ্টা প্লেস, শেরপুর।

সভায় প্রধান অতিথি চলমান শিক্ষার মান কীভাবে আরো বৃদ্ধি করা যায় এ বিষয়ে উপস্থিত শিক্ষকমণ্ডলীর সাথে আলোচনা করেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, উন্নত জাতি গঠন ও মানবসম্পদ উন্নয়নের গুণগত শিক্ষার গুরুত্ব সর্বাধিক। তাই শিক্ষাঙ্গনে ইতিবাচক শিক্ষা প্রদানের মাধ্যমে তাদের ভিতর আত্মনির্ভরশীলতা তৈরি করতে হবে। প্রতিদিন তারা যেন বিদ্যালয়ে শিক্ষার পাশাপাশি আনন্দ নিয়ে বাড়ি যেতে পারে এমন ব্যবস্থা করতে হবে। তবেই তাদের কোমল হৃদয়ে শিক্ষার প্রতি তীব্র আকর্ষণ সৃষ্টি হবে এবং সেই সুপ্ত শক্তিকে একমাত্র শিক্ষকরাই সুনিপুণভাবে জাগ্রত করতে পারে বলে আশাবাদ ব্যাক্ত করেন।

পরে পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক), শেরপুরের পক্ষ থেকে বিদ্যালয়ে বিশুদ্ধ পানির জন্য রিভার্স ওসমোসিস সিস্টেমের শুভ উদ্বোধন করেন সানজিদা হক মৌ।

মত বিনিময় সভায় অন্যান্যের সঙ্গে শেরপুর পুনাকের সভানেত্রী সানজিদা হক মৌ ( মাঝে)। ছবি: বাংলাদেশ পুলিশ।

উদ্বোধন শেষে তিনি স্কুলের শিক্ষা কার্যক্রম সরজমিনে পরিদর্শন করেন এবং ছাত্র-ছাত্রীদের সাথে কুশল বিনিময় করেন।

এ সময় পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনের শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় শিক্ষকমণ্ডলীর সঙ্গে শেরপুর পুনাকের সভানেত্রী সানজিদা হক মৌ। ছবি : বাংলাদেশ পুলিশ।