শেরপুরে পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনের ফাইনাল সেমিস্টার পরীক্ষার ফলাফল প্রকাশ অনুষ্ঠানে শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম, শেরপুর পুনাক সভানেত্রী সানজিদা হক মৌসহ অন্য অতিথিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

শেরপুরে পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনের (প্লেস) ফাইনাল সেমিস্টার পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

প্লেসের অডিটরিয়ামে ২৭ ডিসেম্বর (মঙ্গলবার) বেলা ১১টায় প্লেসের প্রধান শিক্ষক মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শেরপুরের পুলিশ সুপার ও প্লেস সভাপতি মো. কামরুজ্জামান বিপিএম। বিশেষ অতিথি ছিলেন শেরপুর পুনাক সভাপতি ও প্লেস উপদেষ্টা সানজিদা হক মৌ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পঁচাত্তরের ১৫ আগস্ট শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু পরিবারের সদস্য ও অন্যদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

অনুষ্ঠানে পুনাকের উদ্যোগে প্লেস-এ পড়ালেখার ব্যবস্থা করা হয় দুই শিশুকে। ছবি: বাংলাদেশ পুলিশ

পুলিশ সুপার শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, পরীক্ষার ফলাফল প্রকাশ প্রত্যেক শিক্ষার্থীর জন্যই মানসিক টেনশনের কারণ। যেসব শিক্ষার্থী পরীক্ষায় ভালো করেছ, তাদের জন্য শুভকামনা। যারা আশানুরূপ ফলাফল করতে পারনি, তাদের জন্যও শুভকামনা রইল। আমি আশা রাখি, এই অনুষ্ঠানের মাধ্যমে অনুপ্রাণিত হয়ে তোমরা আগামীতে আরও ভালো ফল অর্জন করবে।

অভিভাবকদের উদ্দেশে পুলিশ সুপার বলেন, আপনারা আপনাদের সন্তানের সাথে বন্ধুসুলভ আচরণ করবেন। অতিরিক্ত চাপ প্রয়োগ করে কখনোই ভালো কিছু আশা করা যায় না। তাদের নৈতিক মূল্যবোধের পাশাপাশি ধর্মীয় শিক্ষায় জ্ঞানার্জনের সুযোগ করে দিতে হবে।

পরীক্ষায় মেডেলজয়ী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম ও শেরপুর পুনাক সভানেত্রী সানজিদা হক মৌ। ছবি: বাংলাদেশ পুলিশ

বিশেষ অতিথি সানজিদা হক মৌ তাঁর বক্তব্যে বলেন, পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) সবসময় অসহায় দুস্থ মানুষের পাশে থাকে। যখনই কোনো অসহায় নারী/শিশুর অসহায়ত্বের খবর আসে, পুনাক পরিবার সবসময় তাদের কাছে সাহায্যের হাত নিয়ে এগিয়ে যায়। তারই ধারাবাহিকতায় দুজন অসহায় শিশুকে পুনাক শেরপুরের পক্ষ থেকে পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনে ফ্রি পড়াশোনার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

সবশেষে ফাইনাল পরীক্ষায় ভালো ফল অর্জনকারী শিক্ষার্থীদের মেডেল পরিয়ে দেন এবং ক্রেস্ট প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথি।