নোয়াখালীর সোনাইমুড়ী থানা-পুলিশের অভিযানে গ্রেপ্তার আসামিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

নোয়াখালীর সোনাইমুড়ীতে এক শিশুকে অপহরণের পর মুক্তিপণ আদায়ের ঘটনায় থানা-পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করে তিনজনকে গ্রেপ্তার করেছে। এ সময় এই চক্রের হাত থেকে ওই কিশোরকেও উদ্ধার করা হয়েছে।

সোনাইমুড়ী থানা-পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে থানা এলাকায় ১৩ সেপ্টেম্বর (বুধবার) অভিযানটি পরিচালনা করে। এ সময় আসামি আলী হোসেন প্রকাশ রিংকু (২৬), আলাউদ্দিন প্রকাশ শিমুল (২২) ও মোসলেহ উদ্দিনকে (২৩) গ্রেপ্তার করা হয়।

জেলা পুলিশ জানায়, সোনাইমুড়ী থানার শিশু মো. ইয়াছিনকে অপহরণের ঘটনায় ১২ সেপ্টেম্বর সোনাইমুড়ী থানায় মামলা হয়। এর পরদিন গোপন সংবাদের ভিত্তিতে থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ওই তিনজনকে গ্রেপ্তার এবং শিশুটিকে উদ্ধার করা হয়। গ্রেপ্তার তিনজন সেদিনই ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। ভুক্তভোগী শিশু ইয়াছিন নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় আদালতে জবাবন্দি দিয়েছে।

গ্রেপ্তার তিন আসামির বিরুদ্ধে এর আগেও একাধিক মামলা রয়েছে। তাদের মধ্যে আলী হোসেন প্রকাশ রিংকুর বিরুদ্ধে নোয়াখালীর বেগমগঞ্জ থানায় পাঁচটি, আলাউদ্দিন প্রকাশ শিমুলের বিরুদ্ধে বেগমগঞ্জ ও সুধারাম থানায় দুটি এবং মোসলেহ উদ্দিনের বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় একটি মামলা রয়েছে।