শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ট্রাফিক নির্দেশনা জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

দিবসটি উপলক্ষে ১৪ ডিসেম্বর মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের মাননীয় স্পিকার, মাননীয় প্রধান বিচারপতি, মন্ত্রিপরিষদের মাননীয় সদস্যবৃন্দ, মাননীয় সংসদ সদস্যগণ, বিদেশি কূটনীতিকগণ, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে গমন করবেন।

এ উপলক্ষে ওই এলাকায় যানবাহনের সুষ্ঠু চলাচল নিয়ন্ত্রণে ভোর ৪টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত সব ধরনের যানবাহনকে (বাস/ট্রাক/হিউম্যান হলার/থ্রি হুইলার/রিকশা–ভ্যান ইত্যাদি) মিরপুর মাজার রোড (মাজার রোড ক্রসিং থেকে মিরপুর ১ নম্বর ক্রসিং পর্যন্ত) পরিহার করে নিম্নে বর্ণিত বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ করা হলো।

বিকল্প সড়ক

১। আশুলিয়া থেকে বেড়িবাঁধ হয়ে মিরপুরে আসা যানবাহন নবাবেরবাগ ক্রসিং থেকে বামে মোড় নিয়ে শাহআলী থানা রোড ব্যবহার করবে।

২। মাজার রোড ক্রসিং হয়ে শাহ আলী মাজারসংলগ্ন এলাকা অতিক্রমকারী যানবাহন টেকনিক্যাল মোড় থেকে বামে দারুস সালাম রোড ব্যবহার করবে।

৩। মিরপুর-১০ নম্বর থেকে মাজার রোড হয়ে গাবতলীগামী যানবাহন মিরপুর-১ থেকে বামে দারুস সালাম রোড ব্যবহার করে টেকনিক্যাল মোড় হয়ে চলাচল করবে।

উল্লিখিত অনুষ্ঠান চলাকালে নাগরিকদের পুলিশ নির্দেশিত বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ করা হলো। এ বিষয়ে নগরবাসী, যানবাহন মালিক ও শ্রমিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।