পুলিশের হেফাজতে গ্রেপ্তার চার চোর। ছবি: বাংলাদেশ পুলিশ।

নড়াইল জেলার লোহাগড়া থানার পুলিশ অভিযান চালিয়ে চুরি হওয়া একটি সেচযন্ত্র উদ্ধার করেছে। গ্রেপ্তার করেছে চুরির সঙ্গে জড়িত চারজনকে

জানা গেছে, লোহাগড়া থানার কচুবাড়িয়া গ্রামের মো. ওলিয়ার রহমান (৪০) তাঁর বাড়ি থেকে ২০০ গজ দক্ষিণ পূর্ব কোণে কচুবাড়িয়া বিলে তাঁর নিজের ধানি জমিতে সেচ দেওয়া শেষে ৬ নভেম্বর রাত পৌনে ১১টার সময় সেচযন্ত্রটি ব্যারেল দিয়ে তালাবদ্ধ করে রেখে বাড়িতে চলে আসেন। পরদিন ৭ নভেম্বর দিবাগত
রাত সাড়ে ১২টায় জমিতে গেলে দেখতে পান সেচযন্ত্রটি কে বা কারা চুরি করে নিয়ে গেছে । তিনি পরে বিষয়টি লোহাগড়া থানা পুলিশকে জানান।

এরপর নড়াইল জেলার পুলিশ সুপার মোসা. সাদিরা খাতুনের নির্দেশনায় চোর শনাক্ত ও চোরাই মালপত্র উদ্ধারের লক্ষ্যে ওই রাতেই অভিযানে মাঠে নামে লোহাগড়া থানা-পুলিশ। এ ঘটনায় লোহাগড়া থানায় একটি চুরির মামলা হয়।

এরপর ৮ নভেম্বর ভোররাতে লোহাগড়া থানা-পুলিশ অভিযান চালিয়ে চুরির সাথে সম্পৃক্ত চারজনকে আটক করতে সক্ষম হয়। এ সময় তাঁদের কাছ থেকে আরএফএলের একটি টিউবওয়েলসহ অটোপাম্প, ১টি গাজী ওয়াটার পাম্প, ১টি লোহার তৈরি মোটা অ্যাঙ্গেল, ২টি স্লাই রেঞ্চ, ২টি লোহার রড, ১টি তালা ভাঙার কাটার এবং চোরাই কাজে ব্যবহৃত ১টি পিকআপ ভ্যান জব্দ করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন নড়াইল জেলার লোহাগড়া থানার সিংগা গ্রামের চঞ্চল খাঁ (২৭), মোচড়া গ্রামের আবু তাহের (২৯), গাগা গ্রামের পারবেল তালুকদার (৩৯) এবং গাগা গ্রামের আজিজুর শেখ (২৮)।

আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে। উল্লেখ্য, ধৃত চোর চঞ্চল খাঁর (২৭) নামে লোহাগড়া থানায় একাধিক চুরির মামলা রয়েছে।