কক্সবাজার এক্সপ্রেস ট্রেনে যাত্রীদের সঙ্গে কথা বলেন রেলওয়ে পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি মো. মাহবুবুর রহমান ভূঁইয়া বিপিএম (বার)। ছবি: বাংলাদেশ পুলিশ

রেলে নাশকতা ঠেকাতে রেলওয়ে পুলিশ তৎপর রয়েছে। নিয়মিত দায়িত্বের পাশাপাশি তারা নানা কার্যক্রম পরিচালনা করছে। তারই অংশ হিসেবে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন এলাকায় ২০ ডিসেম্বর রেলে নাশকতা ঠেকাতে রেলওয়ে পুলিশ বিট পুলিশিং সভা করেছে।

রেলওয়ে জেলা চট্টগ্রামের পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ঢাকায় রেলওয়ে পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি মো. মাহবুবুর রহমান ভূঁইয়া বিপিএম (বার)। অনুষ্ঠানে ডিআইজি (এফডিএমএন) এপিবিএন হেডকোয়ার্টার্স মোহাম্মদ আবদুল্লাহীল বাকী পিপিএম (সেবা) উপস্থিত ছিলেন।

এ ছাড়া চট্টগ্রাম রেলওয়ে থানার অফিসার ইনচার্জ, রেলওয়ে স্টাফ, দোকানি, স্টেশনের শ্রমিক এবং রেললাইনের পাশে বসবাসরত জনসাধারণ উপস্থিত ছিলেন।

বিট পুলিশিং সভায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকারীকে ধরিয়ে দিতে, রেললাইনের যন্ত্রাংশ (নাট-বল্টু-স্লিপার ইত্যাদি) চুরি বন্ধে এবং রেলপথে নাশকতা রোধে রেলওয়ে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করার জন্য সবাইকে অনুরোধ করা হয়।

পরে রেলওয়ে পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি মো. মাহবুবুর রহমান ভূঁইয়া বিপিএম (বার) রেলওয়ে স্টাফ এবং যাত্রীদের সঙ্গে মতবিনিময় করেন।