রাজশাহীতে ছিনতাই করা মোবাইল ফোন, একটি মোটরসাইকেলসহ গ্রেপ্তার দুই আসামি। ছবি: আরএমপির।

রাজশাহী মহানগরীতে এক কুখ্যাত ছিনতাইকারী ও তাঁর সহযোগীকে আটক করেছে বোয়ালিয়া মডেল থানা-পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে ছিনতাই করা মোবাইল ফোন উদ্ধার এবং ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়। খবর আরএমপির।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার টিকাপাড়ার বাসিন্দা মো. সালেকীন ইয়ামিন শাওন (৩৮) ও ছিনতাই করা মোবাইল ফোন বেচাকেনার সঙ্গে জড়িত সহযোগী মো. সোহানুর ইসলাম মিম (১৯)।

ঘটনা সূত্রে জানা যায়, নগরীর বোয়ালিয়া মডেল থানার সাথী (ছদ্মনাম) গত ২৫ এপ্রিল ২০২২ বিকেল সোয়া ৫টায় অলকার মোড় থেকে হেঁটে বাড়ি ফিরছিলেন। তিনি ষষ্ঠীতলা পাপিয়া টেইলার্সের সামনে পৌঁছালে পেছন থেকে কালো রঙের মোটরসাইকেলে পেছনে বসে থাকা ব্যক্তি সাথীর ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নিয়ে দ্রুতগতিতে থিম ওমর প্লাজার দিকে চলে যান। ভ্যানিটি ব্যাগে সাড়ে ৪ হাজার টাকা ও একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ছিল।

সাথীর বাবার অভিযোগের পরিপ্রেক্ষিতে বোয়ালিয়া মডেল থানায় একটি নিয়মিত মামলা হয়।

মামলা করার পর উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মো. সাজিদ হোসেনের তত্ত্বাবধানে বোয়ালিয়া মডেল থানা-পুলিশ আসামিদের নাম-ঠিকানা ও অবস্থান শনাক্তপূর্বক গ্রেপ্তারে অভিযান শুরু করেন।

পরে আরএমপির সাইবার ক্রাইম ইউনিট তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভিডিও ফুটেজ সংগ্রহ করে আসামি শনাক্ত করে। এরপর সহকারী পুলিশ কমিশনারের (বোয়ালিয়া) নেতৃত্বে এম শহীদুল্লাহ কায়সার ও তাঁর টিম গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টায় বোয়ালিয়া থানার সুলতানাবাদ এলাকায় অভিযান চালিয়ে শাওন ও মিমকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।