রাজশাহীর নিউমার্কেট এলাকায় ভেজাল খাদ্যবিরোধী অভিযান চালাচ্ছে পুলিশ।

রাজশাহী মহানগরীর উপশহর নিউমার্কেট এলাকায় মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ভেজাল খাদ্যবিরোধী অভিযান পরিচালনা করেছে। খবর আরএমপির।

আরএমপি জানায়, উপশহর নিউমার্কেট এলাকায় রসগোল্লা নামের একটি দোকান কাঁচা আমের জিলাপি তৈরি করে ব্যাপক আলোচনায় আসে। কিন্তু তারা জিলাপিতে ময়দা, মসুর ডাল, মুগ ডালসহ বিভিন্ন প্রকার পাউডার ও রাসায়নিক কালার ফুড গ্রেইন ব্যবহার করে জিলাপি তৈরি করছিল।

মহানগরীর সাধারণ ভোক্তা ও নাগরিক সমাজের এমন মৌখিক অভিযোগের পরিপ্রেক্ষিতে গতকাল শনিবার রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার জনাব মো. আরেফিন জুয়েলের সার্বিক তত্ত্বাবধানে, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) জনাব মো. আব্দুল্লাহ আল মাসুদ, সহকারী পরিচালক বিএসটিআই রাজশাহী জনাব দেবব্রত বিশ্বাস, সহকারী পরিচালক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজশাহী হাসান আল-মারুফের নেতৃত্বে অফিসার ফোর্সসহ রসগোল্লা নামক মিষ্টির দোকানে যৌথ অভিযান পরিচালনা করেন।

অভিযান চালানোর সময় অভিযোগের সত্যতা পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে জিলাপিতে আমের বিষয়ে দোকান মালিক জানান, আমের তৈরি জিলাপিতে খুবই সামান্য পরিমাণ গাছ থেকে ঝরে পড়া ছোট আমের পেস্ট ব্যবহার করে। তারা যে জিলাপি তৈরি করে, তা প্রচারণার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়।

এ সময় রসগোল্লা দোকানের মালিক গোয়েন্দা পুলিশের কর্মকর্তা, বিএসটিআই কর্মকর্তা, জাতীয় ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তা, সাধারণ জনগণ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সামনে তাঁর ভুল স্বীকার করেন।

তাঁরা ভবিষ্যতে এ ধরনের অন্যায় করবেন না বলেও প্রতিশ্রুতি দেন ও ক্ষমা প্রার্থনা করেন।

রসগোল্লা দোকানের মালিক ক্ষমা প্রার্থনা করায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, রাজশাহী এর সহকারী পরিচালক হাসান আল-মারুফ জরিমানার পরিমাণ কমিয়ে রসগোল্লা দোকান মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করেন।

রাজশাহী মহানগর এলাকাকে অপরাধমুক্ত, ভেজাল খাদ্যদ্রব্য নিয়ন্ত্রণ ও ভেজাল খাদ্যপণ্য বিক্রয় নির্মূল করার লক্ষ্যে রাজশাহী মহানগর পুলিশের কমিশনার জনাব মো. আবু কালাম সিদ্দিকের নির্দেশনায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।