গ্রেপ্তার ইসমাইল হোসেন ও মুন্না

রাজশাহী ও চাঁদপুরে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। খবর জাগো নিউজের।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- মামুন অর রশিদ ওরফে মুন্না ও ইসহাক ওরফে মো. ইসমাইল হোসেন।

মঙ্গলবার (১৮ এপ্রিল) তাদের গ্রেপ্তারের বিষয়টি জানান এটিইউ’র পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান।

তিনি জানান, রাজশাহীর বোয়ালিয়া থানার বালিয়াপুকুর থেকে হিজবুত তাহরীরের সক্রিয় সদস্য মুন্নাকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে চাঁদপুরের হাজিগঞ্জ থানার কাজিরখিল থেকে ইসমাইলকে গ্রেপ্তার করা হয়। ইসমাইল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র।

এ সময় মুন্নার কাছ থেকে উগ্রবাদী প্রচার-প্রচারণায় ব্যবহৃত ৩টি মোবাইল ফোন, ৩টি সিম কার্ড, হিজবুত তাহরীরের খিলাফত প্রতিষ্ঠাবিষয়ক ১১টি কন্টেন্টের কপি ও হাতে লেখা নোটবুক জব্দ করা হয়।

পরে ইসমাইলের রাজশাহীর মেসে তল্লাশি চালিয়ে হিজবুত তাহরীরের উদ্দেশ্য, কার্যক্রম, খিলাফত প্রতিষ্ঠার আহ্বান, দল গঠনের প্রক্রিয়া, রাষ্ট্র ও গণতন্ত্রবিরোধী লেখনীসহ আরও বিভিন্ন কথিত জিহাদি ডকুমেন্ট জব্দ করা হয়।

মোহাম্মদ আসলাম খান আরও জানান, মুন্না ২০১৬ সাল থেকে রাজশাহীতে হিজবুত তাহরীরের সক্রিয় সদস্যদের নিয়ে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে আসছিলেন। তারা দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে প্রশিক্ষণ, পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ করছিলেন। এছাড়া, রাজশাহীর বিভিন্ন স্থানে হিজবুত তাহরীরের পক্ষে রাষ্ট্রবিরোধী বক্তব্য সম্বলিত পোস্টার প্রচার করে আসছিলেন মুন্না।