পুলিশি হেফাজতে আসামিরা। ছবি : বাংলাদেশ পুলিশ

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানা-পুলিশের তৎপরতায় আন্তজেলা পকেটমার চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ২২ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১৮ এপ্রিল) জেলা পুলিশ জানায়, কেরানীগঞ্জ, নারায়ণগঞ্জ ও রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন লিটন (৩৪), জামাল (৪৪), বাচ্চু (২৭), নিজাম উদ্দীন মিজান (৩৫), রফিক (৪২), আবুল হোসেন (৫০) ও আলী আকবর (৩০)। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

জেলা পুলিশ জানায়, গত ২০ নভেম্বর সকালে ঢাকার উদ্দেশে ফরিদপুর থেকে বাসে চড়েন সাদেক নামের এক ব্যক্তি। বাসটি ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন ঝিলমিল আবাসিক এলাকার আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনের ফ্লাইওভারের নিচে পৌঁছামাত্রই অজ্ঞাতপরিচয় কয়েকজন ব্যক্তি তাঁকে ঘিরে ফেলেন। এ সময় একজন বমির ভান করে সাদেকের গায়ের ওপর পড়ে যান। পরে তাঁর কাছে থাকা ৭০ হাজার টাকা কৌশলে লুটে নেন। এ ঘটনায় দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা করা হয়।

মামলা তদন্তের এক পর্যায়ে আসামিদের অবস্থান শনাক্ত করা হয়। পরে ঘটনাস্থলে অভিযান চালিয়ে ওই সাতজনকে গ্রেপ্তার করা হয়। তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয় ২২ হাজার ৫০০ টাকা।

জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, ঈদ সামনে রেখে দূরপাল্লার বাসযাত্রীদের কাছ থেকে টাকা লুটের পরিকল্পনা ছিল তাদের।