রাজবাড়ীর পাংশায় রোজিনা হত্যা মামলায় পুলিশের অভিযানে গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজবাড়ীর পাংশায় রোজিনা ওরফে আরজিনা (৩০) হত্যা মামলায় পুলিশ অভিযান চালিয়ে এক আসামিকে গ্রেপ্তার করেছে। পাংশা থানা এলাকা থেকে ২৪ ফেব্রুয়ারি (শনিবার) তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামির নাম মো. শিহাব শেখ (৪৫)।

পুলিশ জানায়, রাজবাড়ীর পাংশা থানার পাট্টা এলাকার রোজিনা ওরফে আরজিনার (৩০) স্বামী লিটন শেখ (৩৪) দুবাইপ্রবাসী। রোজিনা তাঁর ছেলে রাসেল শেখ (১২) ও মেয়ে রাকাকে (০৬) পাট্টা এলাকায় স্বামীর বাড়িতে থাকতেন। ৮ ফেব্রুয়ারি রাত ১০টার দিকে ছেলেকে নিয়ে রোজিনা ঘুমিয়ে পড়েন। মেয়ে রাকা তখন দাদা-দাদীর কাছে অন্য বাড়ীতে ছিল। অজ্ঞাতনামা আসামীরা ওই রাতের কোনো এক সময় রোজিনাকে পাট্টা এলাকায় ব্যক্তি মালিকানাধীন একটি বাঁশবাগানে নিয়ে হত্যা করে। এ ঘটনায় রোজিনার বাবা মো. আবজাল খাঁ (৫৪) পাংশা থানায় মামলা করেন।

মামলার পরপরই কাজে নেমে পড়ে পুলিশ। এরই ধারাবাহিকতায় পাংশা থানা-পুলিশের একটি দল ২৪ ফেব্রুয়ারি রাতে পাংশা থানা এলাকায় অভিযান পরিচালনা করে শিহাব শেখকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে জানান, নিহত রোজিনাকে হত্যার পরিকল্পনাকারী তাঁর দুবাইপ্রবাসী স্বামী লিটন শেখ। তিনি এ জন্য শিহাবকে ২ লাখ টাকা দিয়েছেন। এরপর অন্য আসামিদের সহযোগিতায় শিহাব ৮ ফেব্রুয়ারি রাত ১১টার দিকে রোজিনাকে কৌশলে ঘটনস্থলে ডেকে নিয়ে ওড়না দিয়ে পেঁচিয়ে তাঁকে শ্বাসরোধ করে হত্যা করেন এবং গাছের ডাল দিয়ে মাথায় আঘাত করে হত্যা নিশ্চিতি করেন।