চট্টগ্রাম নগরীতে পুলিশের অভিযানে গ্রেপ্তার আসামিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

চট্টগ্রাম নগরীতে কৌশলে অপহরণ করে মুক্তিপণ আদায় করার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বায়েজিদ বোস্তামী থানা-পুলিশ। ২৩ ফেব্রুয়ারি (শুক্রবার) থানা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিদের নাম নাছমিন আক্তার পাখি, মো. ইমন ও মো. হৃদয়।

সিএমপি জানায়, ভূক্তভোগী একজন ব্যবসায়ী। তাঁর সঙ্গে নাছমিন আক্তার পাখির পরিচয় হয়। এরপর তাঁরা মোবাইল ফোনে কথাবার্তা বলতেন। নাছমিন দেখা করতে বললে নির্ধারিত জায়গায় যান ভূক্তভোগী। সেখান থেকে তাঁকে কৌশলে বায়েজিদ বোস্তামী থানার আমিন জুট মিলস্ উত্তর গেটে এশিয়াটিক কর্টন মিলের ভেতর প্রাণ কোম্পানির ওয়াশিং ফ্যাক্টরির পেছনের খালি জায়গায় নিয়ে যান নাছমিন। সেখানে আগে থেকে প্রস্তুত ইমন, হৃদয়সহ তিনজন ভূক্তভোগীকে অপহরণ করেন। এরপর তাঁর কাছ থেকে ৬০ হাজার টাকা মুক্তিপণ আদায় এবং দুটি মোবাইল ফোন ছিনিয়ে নেন আসামিরা।

এ ঘটনায় অভিযোগ পেয়ে বায়েজিদ বোস্তামী থানার একটি দল ২৩ ফেব্রুয়ারি বায়েজিদ বোস্তামী থানার আমিন জুট মিলস্ উত্তর গেটে এশিয়াটিক কর্টন মিলের উত্তরের পাশের খালি জায়গায় অভিযান পরিচালনা করে নাছমিন, ইমন ও হৃদয়কে গ্রেপ্তার করে। এ সময় তাঁদের কাছ থেকে ভূক্তভোগীর দুটি মোবাইল ফোন, নগদ ৫ হাজার টাকা ও একটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।