চট্টগ্রামের রাঙ্গুনিয়ার পারুয়া এলাকায় আগুনে পুড়ে দুই শিশুসহ একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দগ্ধ একজন হাসপাতালে চিকিৎসাধীন। গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে এ ঘটনা ঘটে। খবর ইন্ডিপেনডেন্ট অনলাইনের।

নিহতরা হলেন মহাজন পাড়ার অটোরিকশাচালক খোকন বসাকের বাবা কাঙাল বসাক (৭০), মা লোকপ্রিয়া বসাক (৬০), স্ত্রী লাকী বসাক (৩২), সন্তান সৌরভ বসাক (১২) ও সনৈতি বসাক (৪)।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুল হামিদ মিয়া জানান, রাত ২টার দিকে উপজেলার উত্তর পারুয়ার খোকন বসাকের বাড়িতে আগুন লাগে। কিছুক্ষণের মধ্যে আগুন ছড়িয়েে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস সূত্রে আরও জানা যায়, আগুন নিয়ন্ত্রণে আসার পর বাড়ির ভেতর থেকে উদ্ধার করা হয় খোকন বসাকের স্ত্রী, দুই সন্তান ও বাবা-মায়ের দগ্ধ মরদেহ। দগ্ধ খোকন বসাককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাঙ্গুনিয়া থানার ওসি মাহবুব মিল্কী বলেছেন, রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয় এবং পরে তা বসতঘরে ছড়িয়ে পড়ে। রান্নাঘর ও বসতঘরের মধ্যে একটি ফাঁকা কক্ষে প্রচুর কাঠের লাকড়ি ও পাতা ছিল। সে কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

ওসি বলেন, ঘরের লোকজন আগুন থেকে বাঁচতে রান্নাঘরের কোনায় একটি ঘরে জড়ো হয়েছিল। সেখানে আটকা পড়ে তারা জীবন্ত দগ্ধ হয়।