হারানো মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হচ্ছে। ছবি: পুলিশ নিউজ

জনগণের সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে যশোর জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল। এরই ধারাবাহিকতায় হারানো মোবাইল ফোন উদ্ধার, ভুলে অন্য বিকাশ নম্বরে চলে যাওয়া টাকা উদ্ধার, হ্যাকড হওয়া ফেসবুক আইডি উদ্ধারের পাশাপাশি বিভিন্ন মামলার আসামিদের গ্রেপ্তারে সহায়তা করেছে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল।

পুলিশ জানায়, গত ফেব্রুয়ারি মাসে বিভিন্ন থানায় সাধারণ ডায়েরিভুক্ত ৩৭টি হারানো মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে। ভুলে অন্য নম্বরে চলে যাওয়া ৮ ভুক্তভোগীর নগদ/বিকাশের মোট ৫৪ হাজার ৭৪৫ টাকা উদ্ধার করে বুঝিয়ে দেওয়া হয়েছে। হ্যাকড হওয়া ৪টি ফেসবুক আইডি পুনরুদ্ধার করা হয়েছে।

এ ছাড়া পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন (পিসিএসডব্লিউ) সেলে অভিযোগকারী এক নারীকে (২০) আইনি সাহায্য প্রদান করা হয়েছে। যশোর কোতোয়ালি মডেল থানার জিডির ভিত্তিতে দুই কিশোরীকে উদ্ধারে সহায়তা করা হয়েছে।

অন্যদিকে, চৌগাছা থানার পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের মামলার আসামি মো. মেহেদী হাসান (২৩) এবং ধর্ষণ, হত্যাসহ একাধিক মামলার আসামি মো. মাসুদ রানাকে (৩৫) গ্রেপ্তারে সহায়তা করেছে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল।