পুলিশি হেফাজতে আসামিরা। ছবি : বাংলাদেশ পুলিশ

বেনাপোলের ইজিবাইকচালক সজীব গাজী (১৯) হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটন করেছে যশোর জেলা পুলিশ। হত্যাকাণ্ডে জড়িত চার আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। মাদক কেনা-বেচার টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে সজীবকে হত্যার করার কথা স্বীকার করেছেন আসামিরা।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএম জানান, জেলার বেনাপোল পোর্ট ও শার্শা থানা এলাকা থেকে চার আসামিকে গ্রেপ্তার করা হয়। তাঁদের কাছ থেকে একটি ইজিবাইক, হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকু, রক্তমাখা জামা ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

আসামিরা হলেন বেনাপোল পোর্ট থানা এলাকার শামীম হোসেন (২০), আশরাফুল আলম রাব্বি (১৯) ও আজম হোসেন (২০) এবং শার্শা থানা এলাকার জাহাঙ্গীর কবির (৩০)।

পুলিশ সুপার জানান, গত বুধবার (১৮ অক্টোবর) সকালে বেনাপোল পোর্ট থানাধীন খড়িডাঙ্গা এলাকা থেকে সজীবের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় একটি হত্যা মামলা করা হয়। মামলাটি তদন্তের দায়িত্ব পায় ডিবি। তদন্তের এক পর্যায়ে বেনাপোল বল ফিল্ড এলাকা থেকে রক্তমাখা চাকুসহ আসামি শামীম ও রাব্বিকে গ্রেপ্তার করা হয়। তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে শার্শা থানা এলাকা থেকে ইজিবাইকসহ আজম ও কবিরকে গ্রেপ্তার করা হয়।

আসামিদের জিজ্ঞাসাবাদের বরাতে পুলিশ সুপার জানান, মাদক কেনা-বেচার টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে সজীবকে হত্যার পরিকল্পনা করেন আসামিরা। পরিকল্পনা অনুযায়ী, মাদক সেবনের কথা বলে সজীবকে ঘটনাস্থলে আসতে বলেন তাঁরা। ঘটনাস্থলে আসামাত্রই গলা কেটে সজীবকে হত্যা করেন তাঁরা। এরপর সজীবের ইজিবাইক নিয়ে পালিয়ে যান।

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।