যশোরে মুজিববর্ষ ১ম বিভাগ দাবালীগ ২০২১-২২ এর এক বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেওয়া হচ্ছে। ছবি: বাংলাদেশ পুলিশ।

যশোরে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে মুজিববর্ষ ১ম বিভাগ দাবালীগ ২০২১-২২ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনু্ষ্ঠিত হয়েছে। এতে সার্বিক সহযোগিতা দিয়েছে জেলা পুলিশ।

যশোর পুলিশ লাইন্স ড্রিল শেডে আজ মঙ্গলবার বিকেল ৪টায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর জেলার পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার), পিপিএম। এসময় তিনি টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে পুরস্কার তুলে দেন।

পুলিশ সুপার প্রধান অতিথির বক্তব্যের শুরুতেই টুর্নামেন্টে অংশগ্রহণকারী আটটি দলের সকল সদস্যকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, আজকের খেলায় কে চ্যাম্পিয়ন হলো বা কে রানার্সআপ হলো সেটা বড় কথা না, আসল কথা হলো আমরা সকলেই টুর্নামেন্টে অংশগ্রহণ করেছি।

তিনি বলেন, ফুটবল ফেডারেশনের পরেই কিন্তু দাবা, আর এই দাবা খেলার বিশেষত্ব হচ্ছে এটি অত্যন্ত জ্ঞানের খেলা। দাবা খেলতে হলে আপনাকে অবশ্যই পরিপূর্ণ মনোযোগী হতে হবে, আর যদি কেউ এটি মনোযোগ দিয়ে না খেলে তবে সে কখনই জয়ী বা সাফল্য অর্জন করতে পারবে না।দাবা খেললে ব্রেন অত্যন্ত ক্লিয়ার হয়।

তিনি আরো বলেন, সমাজ, রাষ্ট্র এবং সভ্যতা টিকে থাকবে তখনই যখন আপনার উপর অর্পিত দায়িত্ব আপনি যথাযথভাবে পালন করবেন।বাংলাদেশ এখন বিশ্বের উন্নয়নের রোল মডেল আর এটি বাস্তবায়নের মূল কারণ হচ্ছে দেশের নিরাপত্তা জোরদার। বাংলাদেশ পুলিশ তথা যশোর জেলা পুলিশের একটি বড় চ্যালেঞ্জ হচ্ছে সমাজ থেকে মাদক নির্মূল করা, আর এই লক্ষ্য বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। তবে সমাজ থেকে মাদক চিরতরে নির্মূল করতে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি খেলাধুলার কোনো বিকল্প নেই।

পরিশেষে তিনি দাবা খেলার সঙ্গে জড়িত সকলকে আবারও আন্তরিক অভিনন্দন এবং টুর্নামেন্ট আয়োজক কমিটির প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান।

যশোরে মুজিববর্ষ ১ম বিভাগ দাবালীগ ২০২১-২২ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনু্ষ্ঠানে আসা অতিথিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবির এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যশোর জেলা ক্রীড়া সংস্থার দাবা পরিষদের সভাপতি মো. শরিফুল ইসলাম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্)মোহাম্মদ সাইফুল ইসলাম, যশোর ‘ক’ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বেলাল হোসাইন,পিপিএম, ও যশোর ‘খ’ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকারসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।