আরএমপির লোগাে

রাজশাহী বিভাগীয় পুলিশ হাসপাতালে সংযুক্ত হয়ে সেবা দেবেন ভারতের পুনের আদিত্য বিড়লা মেমোরিয়াল হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকেরা। গতকাল রোববার সকালে আনুষ্ঠানিকভাবে এই টেলিমেডিসিন সেবার উদ্বোধন করা হয়। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ কমিশনার বলেন, পুলিশ সদস্যরা জনগণের জানমালের নিরাপত্তা ও রাষ্ট্রের সম্পদ রক্ষার্থে সব ধরনের প্রতিবন্ধকতা উপেক্ষা করে পেশাদারত্বের সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। পুলিশের অসুস্থ সদস্য এবং তাঁদের পরিবারের সদস্যদের বিভিন্ন কারণে ভারতে গিয়ে চিকিৎসা করা সম্ভব হয়ে ওঠে না। এই টেলিমেডিসিন সেবার মাধ্যমে পুলিশ সদস্যদের ভারতের বিশেষজ্ঞ ডাক্তার দেখানোর সেই সুযোগ সৃষ্টি হলো।
পুলিশ কমিশনার আরও বলেন, এখন থেকে বিভাগীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসা রোগীকে সরাসরি পর্যবেক্ষণ করে চিকিৎসা দেবেন ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকেরা। পুলিশে কর্মরত সব সদস্য, নন-পুলিশ এবং তাঁদের পরিবারের সদস্যরা টেলিমেডিসিন সেবার মাধ্যমে যেকোনো রোগের জন্য ভারতের পুনের বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে পারবেন। এ জন্য পুলিশ কমিশনার পুনের আদিত্য বিড়লা হাসপাতালের চিকিৎসকদের ধন্যবাদ জানান।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মজিদ আলী। বিশেষ অতিথি ছিলেন পুনের আদিত্য বিড়লা মেমোরিয়াল হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার রানা ভট্টাচার্য ও হাসপাতালটির প্রখ্যাত স্ত্রীরোগ ও বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ অমিত পাটিল। এ ছাড়া উপস্থিত ছিলেন আরএমপির উপ-পুলিশ কমিশনার (সদর) রশীদুল হাসান এবং উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেন, বিভাগীয় পুলিশ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নজরুল ইসলাম প্রমুখ।