ডিবি পুলিশের হেফাজতে গ্রেপ্তার চাঁদাবাজ। ছবি: বাংলাদেশ পুলিশ।

যশোরে মার্কেট নির্মাণে প্রবাসীর কাছে ইমোতে চাঁদা দাবির ঘটনায় জড়িত চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে জেলাপুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

জানা গেছে, মেহেদী হাসান (৪০) নামে এক ব্যক্তি যশোর থানায় লিখিতভাবে অভিযোগ করেন যে, তার মামা সাইদ হোসেন মালয়েশিয়া প্রবাসী। তার মামী তেঘরিয়া নতুনহাট বাজারে মার্কেট নির্মান করাকালীন ২১ নভেম্বর রাত সাড়ে ১১টার দিকে চাঁদাবাজ আলামিন সরদার গোলাপ তার ব্যবহৃত Golap Sordar নামের ইমো আইডি থেকে তার মামা মালয়েশিয়া প্রবাসী সাইদ হোসেনকে কল দিয়ে বলেন, মার্কেট নির্মাণ করতে হলে তাকে ৫ লাখ টাকা দিতে হবে । পরদিন ২২ নভেম্বর রাত ১১টার সময় বাদীর মোবাইল নম্বরে অজ্ঞাত মোবাইল নম্বর থেকে চাঁদা দাবী করে এবং খুন জখমের হুমকি দেন।

পরে এ অভিযোগ মামলা হিসেবে গ্রহণ করা হলে কর্তৃপক্ষের নির্দেশে জেলা গোয়েন্দা শাখার এসআই খান মাইদুল ইসলাম রাজিব তদন্ত করা শুরু করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িত আসামি শনাক্ত করেন এবং অবস্থান নিশ্চিত করে আজ ২৭ নভেম্বর সকাল ৯টায় কোতোয়ালি মডেল থানাধীন পুলেরহাট এলাকায় অভিযান চালিয়ে চাঁদাবাজ আলামিন সরদার গোলাপকে (২৯) গ্রেপ্তার করেন।

উল্লেখ্য যে, আসামির বিরুদ্ধে ইতোপূর্বে হত্যা, চাঁদাবাজি, মাদকসহ ১০টা মামলা বিচারাধীন রয়েছে।